300X70
বুধবার , ২০ মার্চ ২০২৪ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টফি-তে রায়হান রাফির ‘দামাল’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২০, ২০২৪ ৭:১৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : দেশের অন্যতম ডিজিটাল বিনোদন প্ল্যাটফর্ম টফি-তে ২১ মার্চ মুক্তি পাচ্ছে রায়হান রাফির স্বাধীনযুদ্ধ-ভিত্তিক চলচ্চিত্র ‘দামাল’। রায়হান রাফি এই প্রজন্মের একজন জনপ্রিয় পরিচালক, চিত্রনাট্যকার ও প্রযোজক।

তিনি আলোচিত ও দর্শকপ্রিয় সিনেমা নির্মানের জন্য সংশ্লিষ্ট মহলে প্রশংসিত। ২০২২ সালে সিনেমা হলে মুক্তি পাওয়ার পর, ‘দামাল’ সমালোচক ও দর্শক উভয় মহলের কাছ থেকে সমান প্রশংসা কুড়িয়েছে।

দুই বছরের অধীর প্রত্যাশার পর, টফি-এর সৌজন্যে ‘দামাল’ সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মে প্রিমিয়াম কন্টেন্ট হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে। দেশের সকল মোবাইল নেটওয়ার্ক থেকে দর্শকরা টফি-তে সিনেমাটি উপভোগ করতে পারবেন। মুক্তিযুদ্ধ চলাকালীন দেশের স্বাধীনতার পক্ষে জনমত তৈরি করতে ও মুক্তিযোদ্ধাদের জন্য তহবিল সংগ্রহের জন্য গঠিত হয়েছিলো স্বাধীন বাংলা ফুটবল দল।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ভিত্তিক এই চলচ্চিত্রটিতে কিংবদন্তি স্বাধীন বাংলা ফুটবল দলের সাথে সংশ্লিষ্ট ঐতিহাসিক কিছু ঘটনা তুলে ধরা হয়েছে। শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ ও ইন্তেখাব দিনারের মতো জনপ্রিয় অভিনেতারা এই সিনেমায় অভিনয় করেছেন।

একাধিক ব্যবসাসফল চলচ্চিত্রের পরিচালক রায়হান রাফির জন্য ‘দামাল’ ছিলো একটি স্বপ্নের প্রকল্প। এই চলচ্চিত্রের মাধ্যমে তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের একটি গুরুত্বপূর্ণ অধ্যায়কে আকর্ষণীয় গল্পের মাধ্যমে পর্দায় ফুটিয়ে তুলতে আন্তরিকভাবে কাজ করেছেন।

টফি-এর মার্কেটিং ডেপুটি ডিরেক্টর মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী, বলেন, “দেশের বৃহত্তম ডিজিটাল বিনোদনের প্ল্যাটফর্ম হিসাবে, আমরা সবসময় বিনোদনমূলক ও প্রাসঙ্গিক কন্টেন্ট প্রচার করার চেষ্টা করি।

‘দামাল’ চলচ্চিত্রটি স্বাধীনতা যুদ্ধের সময় বাংলাদেশের ফুটবলারদের গৌরব ও সাহসিকতার একটি ঐতিহাসিক দলিল। আমরা টফি-এর দর্শকদের, বিশেষ করে ইতিহাস ও খেলাধুলায় আগ্রহী তরুণদের জন্য, স্বাধীনতার মাসে টফি-তে “দামাল” উপভোগ করার সুযোগ করে দিতে পেরে অত্যন্ত আনন্দিত।”

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :