300X70
শনিবার , ২০ জানুয়ারি ২০২৪ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাইট টক বাংলাদেশের ৪র্থ বর্ষপূর্তি উদযাপিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২০, ২০২৪ ১:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : নানা আয়োজন আর উৎসব মুখর পরিবেশের মধ্যদিয়ে জনপ্রিয় সামাজিক সংগঠন রাইট টক বাংলাদেশ এর ৪র্থ বর্ষপূর্তি ও তারুণ্যের ভাবনা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে রাজধানীর আইডিইবি ভবনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, রাইট টক বাংলাদেশ মানুষকে এমনভাবে গড়ে তুলবে। সে একটা কম্বল পাওয়ার জন্য নয়, যেন দক্ষ হয়ে শতাধিক কম্বল দিতে পারে। সে ব্যাপারে নানা উদ্যোগ রাইট টক বাংলাদেশ নিবে।

অনুষ্ঠানের আলোচক ইন্সটিটিউন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্সের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শামসুর রহমান এসময় বলেন, দক্ষ নাগরিক গড়ে তোলার বিকল্প নেই। বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হয়ে প্রকৃত দেশপ্রেমিক নাগরিক গড়ে ওঠা গৌরবের।

আলোচনা সভার বিশেষ অতিথি আওয়ামী লীগ নেতা খন্দকার তারেক রায়হান বলেছেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তরুণ প্রজন্ম সামনের দিকে এগিয়ে যাবে। রাইট টক বাংলাদেশ প্রকৃত দেশপ্রেমিক নাগরিক গড়ে তুলতে ভূমিকা পালন করবে।

আর জাতীয় ফুটবলার ও ক্রীড়া বিশ্লেষক রেহানা পারভীন বলেন, রাইট টক বাংলাদেশ সবসময় তরুণদের কথা ভাবেন। এই সংগঠন যেসব উদ্যোগ নিয়েছে সেটা নিশ্চয়ই প্রশংসিত। বিভিন্ন সংস্থা তাদের পাশে দাঁড়ালে এই সংগঠন সত্যিকারে সুন্দর সমাজ গড়ে তুলতে পারবে।

আগে নিজের পরিবার থেকে তরুণ প্রজন্ম আদর্শ ও নৈতিক শিক্ষাগ্রহণ করলে সমাজকে মাদক, দুর্নীতিমুক্ত গড়ে তোলা সম্ভব। রাইট টক বাংলাদেশ তৃণমূল পর্যায়ে দক্ষ নাগরিক গড়ে তুলে কাজ করবে বলেও ব্যক্ত করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আল আমিন এম তাওহীদ।

রাইট টক বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সোহেল তালুকদার বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা, মুল্যবোধ কথা চিন্তা করেই পথ চলতে শুরু করেছে। এই জাতি রক্তদিয়ে জীবন দিয়ে স্বাধীনতা অর্জন করেছে। দেশকে ভালোবাসা দেশের প্রতি সম্মান জানানো হচ্ছে একজন নাগরিকের মুল দায়িত্ব।

সামাজিক সংগঠন রাইট টক বাংলাদেশ সবসময় অসহায়দের কথা ভাবেন। এই সংগঠন নানা ধরনের মানবিক কাজ করে যাচ্ছে তা আগামিতেও এর ধারাবাহিকতা থাকবে বলে আশা প্রকাশ করেন রাইট টক বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. সাদ্দাম হোসেন।

এতে আরো বক্তব্য রাখেন, রাইট টক বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার নাজিম উদ্দীন পাটোয়ারি, শাহরিয়ার হাসান প্রমুখ।

অনুষ্ঠানে রাইট টক বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটিসহ জেলা পর্যায়ের সকল স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

পরে সংগঠনটির নিজস্ব ওয়েবসাইটের উদ্বোধন এবং ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে কেক কাটা হয়। এছাড়াও ছিল সংগঠনের দক্ষ সদস্যদের মাঝে পুরুস্কার বিতরণ কার্যক্রম।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গাজীপুর যুবলীগের আহবায়ক রাসেলের ব্যক্তি উদ্যোগে নলকূপ বিতরণ

আগামীকাল শহীদ মিনারে ডা. জাফরুল্লাহর প্রতি সর্বস্তরের মানুষেন শ্রদ্ধা নিবেদন

করোনায় একদিনে দেশে ঝাড়ল আরও ২৭ প্রাণ

বিয়ের ১০ বছর পর একসাথে ৪ সন্তানের জন্ম দিলেন প্রসুতী

নায়কের আইন ভঙ্গের জরিমানা দিলেন এক ভক্ত

জিজ্ঞাসাবাদে এবার গুরুত্বপূর্ণ তথ্য দিলো ইভ্যালির রাসেল ও স্ত্রী শামীমা নাসরিন

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের কাশিনাথপুর ইসলামী ব্যাংকিং শাখার উদ্বোধন

২ হাজার ২শ’ ২৪ কোটি টাকার “ই-জুডিশিয়ারি” নামে প্রকল্প গ্রহণ করা হচ্ছে :প্রতিমন্ত্রী পলক

ইনফিনিক্স নোট ১১ প্রো: গেমারদের মন জয় করে নিয়েছে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন

রাত-দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে

ব্রেকিং নিউজ :