300X70
বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীতে “কিশোর গ্যাং” এর ১৪ সদস্য আটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ১:৪৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, খুন ও অপহরনসহ কিশোর অপরাধ দমনে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর যাত্রাবাড়ী ও শ্যামপুর এলাকায় অভিযান পরিচালনা করে “কিশোর গ্যাং” এর ১৪ (চৌদ্দ) সদস্যকে আটক করে।

আটককৃতরা হচ্ছে, নাম মোঃ সম্রট (২০), মোঃ শান্ত (১৯), মোঃ সোহাগ (১৯), ফারুক (১৫), মোঃ রবিন (১৭), অর্নব (১৬), বিবেক (১৫), মোঃ তুহিন (১৬), রিফাত (১৬), মোঃ রাব্বি (১৬), জিসান (১৬), মোঃ এহেমাদ (১৬), ইসমাম হোসেন (১৭) ও রবিউল ইসলাম (১৬)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আটককৃতরা “কিশোর গ্যাং” এর সক্রিয় সদস্য। তারা রাজধানীর যাত্রাবাড়ী ও শ্যামপুর থানার বিভিন্ন এলাকায় জনবিরল এমনকি জনসমাগমপূর্ণ স্থানে একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে আশেপাশের কেউ কিছু বুঝে ওঠার আগেই দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালংকার, মোবাইল হ্যান্ডসেট, ল্যাপটপসহ সাথে বহন করা দ্রব্যসামগ্রীর ব্যাগ প্রভৃতি ছিনতাই করে দ্রুত পালিয়ে যেত।

আটককৃত কিশোর অপরাধীরা স্বীকার করে যে, চুরি/ছিনতাই ছাড়াও তারা মাদক সেবন, খুচরা মাদকের ব্যবসা, চাঁদাবাজি, ইভটিজিং, পাড়া-মহল্লায় মারামারি করে আসছিল। প্রায়শঃই তারা এলাকায় প্রভাব বিস্তারকল্পে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও ভয়ভীতি দেখিয়ে ত্রাসের পরিবেশ সৃষ্টি করে সাধারন মানুষের চলাচলে ব্যাপক সমস্যা সৃষ্টি করে আসছিল বলে জানা যায় ।

আটককৃত ১৪ জন কিশোর গ্যাং এর মধ্যে মোঃ সম্রাট (২০), মোঃ শান্ত (১৯) ও মোঃ সোহাগ (১৯)’দের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ছিনতাই মামলায় হস্তান্তর করা হয়েছে। এছাড়া বাকী ১১ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের ভবিষ্যতের কথা চিন্তা করে র‌্যাব-১০ তাদের নিকট হতে মুচলেকা গ্রহণ করে পরিবারের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

র‌্যাব-১০ আগামী দিনগুলোতে তাদেরকে সার্বক্ষনিক নজরদারীতে রাখবে, যাতে তারা আর কখনো এধরনের অপরাধমূলক কাজে যোগ দিতে না পারে। এছাড়া র‌্যাব-১০ এর আওতাধীন এলাকায় কিশোর গ্যাং এর সাথে জড়িত অপ্রাপ্ত বয়স্ক শিশুদের সনাক্ত করে তাদের সুস্থ্য ও সুন্দর জীবন উপহার দেওয়ার জন্য র‌্যাব-১০ বদ্ধপরিকর ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

তিস্তার বামতীর রক্ষা প্রকল্পের কাজ বর্ষা মৌসুমের আগেই শেষ করার দাবী এলাকাবাসীর

শিক্ষার্থীদের ঝরে পড়ারোধ ও সামাজিক সুরক্ষায় কাজ করছে সরকার: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

করোনায় একদিনে আরো ২১ জনের মৃত্যু

স্বাধীনতাবিরোধী শক্তি ও চেতনাকে প্রতিষ্ঠিত করেছিল বিএনপি : কৃষিমন্ত্রী

দেশের পরিবেশ ও বন রক্ষায় কৃষকদের এগিয়ে আসতে হবে : পরিবেশ ও বনমন্ত্রী

স্ত্রীর পরকীয়ার পর স্বামীকে খুনের মিথ্যে নাটক, আত্মহত্যা প্রেমিকের..!

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত ভালোঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রী

লেনোভো বেস্ট ইমার্জিং পার্টনার এওয়ার্ড অর্জন করলো বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান “টগি সার্ভিসেস লিমিটেড”

সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ মালিবাগে গ্রীষ্মেকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

আজ দুই দিনব্যাপী একশনএইড বাংলাদেশের রেজিলিয়েন্স ও সংস্কৃতি বিষয়ক উৎসব শুরু

ব্রেকিং নিউজ :