300X70
সোমবার , ১১ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাঁজোয়া কোরের ৪৩তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১১, ২০২৩ ১২:৪৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সাঁজোয়া কোরের ৪৩তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ রবিবার (১০ সেপ্টেম্বর) আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুল, বগুড়া সেনানিবাসে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি।

সেনাবাহিনী প্রধান আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুলে পৌঁছালে তাঁকে স্বাগত জানান জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড এবং জেনারেল অফিসার কমান্ডিং ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া। এ সময় সেনাবাহিনী প্রধান আর্মার্ড কোর সেন্টার এন্ড স্কুলে নবনির্মিত সিমুলেটর কমপ্লেক্স এর শুভ উদ্বোধন এবং সিমুলেটর কমপ্লেক্সে একটি বৃক্ষরোপণ করেন।

সেনাবাহিনী প্রধান বার্ষিক অধিনায়ক সম্মেলনে উপস্থিত সাঁজোয়া কোরের ইউনিটসমূহের অধিনায়ক ও অন্যান্য কর্মকর্তাদের উদ্দেশ্যে উদ্বোধনী বক্তব্য রাখেন এবং সাঁজোয়া কোরের উন্নয়ন, পেশাগত দক্ষতা বৃদ্ধি ও দেশে-বিদেশে পরিচালিত কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন।

তিনি সাঁজোয়া কোরের গৌরবোজ্জ্বল ঐতিহ্য এবং দেশমাতৃকার সেবায় এই কোরের অবদানের কথা স্মরণ করেন। সেনাবাহিনীর আধুনিকায়ণের ক্ষেত্রে বর্তমান সরকারের অবদানের জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

সেনাবাহিনী প্রধান আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে সাঁজোয়া কোরের সকল সদস্যের প্রতি আহ্বান জানান।

এছাড়াও সেনাবাহিনী প্রধান বগুড়া এরিয়ার সকল পদবির সেনাসদস্যদের উদ্দেশ্যে দরবার নেন এবং আয়োজিত অফিসার্স এড্রেস এ অংশগ্রহণকারী অফিসারদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

সাঁজোয়া কোরের ৪৩তম বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধানের উপস্থিতিতে এই কোরের সদস্যদের মাঝে নতুন উদ্দীপনা সৃষ্টি এবং কোরের প্রতিটি সদস্যের মাঝে আগামী দিনে দেশসেবার অনন্য দৃষ্টান্ত স্থাপনের প্রত্যয় পুনর্ব্যক্ত হয়েছে। সম্মেলনে সেনাসদর, আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, স্থানীয় ফরমেশন ও সাঁজোয়া কোরের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দৌড়ে চ্যাম্পিয়ান হতে চায় জিন্নাত

অন্যদের তুলনায় বাংলাদেশের অবস্থা ভালো : বাণিজ্যমন্ত্রী

কোয়ার্টার ফাইনাল জিততে হবে মেসির আর্জেন্টিনা ও নেইমারের ব্রাজিলকে

সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নেবে : সমাজকল্যাণ মন্ত্রী

যাত্রাবাড়ীতে ৪৯ কেজি গাঁজাসহ গ্রেফতার ২

এনসিসি ব্যাংক এর “স্কুল ব্যাংকিং ক্যাম্পেইন-২০২২” শুরু

বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত হল‌ জাতিসংঘে

সিদ্দিরগঞ্জে ১ কোটি ২৫ লক্ষ টাকার শাড়ী ও লেহেঙ্গাসহ গ্রেফতার-১, কাভার্ডভ্যান জব্দ

প্রাইভেট ইংলিশ মিডিয়াম স্কুলস অ্যালায়েন্সের বার্ষিক সভা অনুষ্ঠিত

২৮০ বস্তা ওএমএস’র চাল জব্দ, অভিযানে গ্রেফতার ২

ব্রেকিং নিউজ :