300X70
বুধবার , ৬ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাতক্ষীরার বৈকারী সীমান্তে ৭.৩৫৯ কেজি স্বর্ণের বারসহ ২ জন পাচারকারী আটক 

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৬, ২০২৩ ৭:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :বিজিবির সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর অভিযানে দায়িত্বপূর্ণ সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের বৈকারী সরদার পাড়া এলাকা থেকে ৩১টি স্বর্ণের বারসহ ২ জন পাচারকারীকে আটক করা হয়েছে।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক, পিএসসি, জি এর নির্দেশনায় বৈকারী বিওপি‘র নায়েক মোঃ শহিদুল ইসলাম এর নেতৃত্বে বিজিবি’র একটি চৌকষ আভিযানিকদল বৈকারী সরদারপাড়া এলাকায় কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক সকাল ৭ টায় বিজিবি আভিযানিকদল উক্ত এলাকা দিয়ে মোটর সাইকেলযোগে মোঃ তুহিন (২০), পিতা-বাবর আলী, গ্রাম-বৈকারী, ডাকঘর-বৈকারী, থানা-সাতক্ষীরা সদর, জেলা-সাতক্ষীরা এবং মোঃ সজিব হোসেন(২২), পিতা-জাহাঙ্গীর হোসেন, গ্রাম-বৈকারী, ডাকঘর-বৈকারী, থানা-সাতক্ষীরা সদর, জেলা-সাতক্ষীরা দ্বয়কে ২টি মোটরসাইকেলসহ আটক করে। পরবর্তীতে আভিযানিকদল আটককৃত মোটরসাইকেল তল্লাশি করে মোটরসাইকেলের ব্যাক চেচিস পাইপের ভিতরে বিশেষ কৌশলে লুকানো ৩১টি স্বর্ণেরবার উদ্ধার করে।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৭ কেজি ৩৫৮ গ্রাম ৭০০ মিলি গ্রাম এবং বর্তমান বাজারমূল্য ৬ কোটি ৩০ লাখ ৮৬ হাজার ৪৭৮ টাকা।

আটককৃত স্বর্ণ পাচারকারীদের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় মামলা দায়ের করত তাদেরকে থানায় সোপর্দ এবং স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :