300X70
শনিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২১ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অগ্নি-নির্বাপণের বিভিন্ন কলা-কৌশল সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা পরিদর্শন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৩, ২০২১ ১:১৫ পূর্বাহ্ণ

বেনাপোল (যশোর)প্রতিনিধি: অগ্নিকাণ্ড সম্পর্কে সাধারন মানুষের সচেতনতা বৃদ্ধি ও অগ্নি-নির্বাপণের বিভিন্ন কলা-কৌশল সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা অর্জনের জন্য বেনাপোল পোর্ট থানা পুলিশ এবং বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বেনাপোল ফায়ার স্টেশনের সমন্বয়ে এক অগ্নি-নির্বাপণ যৌথ মহড়া অনুষ্ঠিত হয়।

বেনাপোল পোর্ট থানার সামনে শুক্রবার (১২ই ফেব্রুয়ারী) এ যৌথ মহড়া অনুষ্ঠিত হয়।

এ মহড়ায় দেখানো হয় কিভাবে আগুন লাগলে আমারা প্রাথমিক ভাবে আগুন নেভাতে পারি।সে জন্য কৃত্রিম অগ্নিকাণ্ডের পরিস্থিতি সৃষ্টি করা হয়। মহড়ায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে অগ্নি-নির্বাপণ যন্ত্র ও পানিবাহি গাড়ির সাহায্যে কিভাবে আগুন নেভাতে হয়, গ্যাসের সিলিন্ডার থেকে অগুন লাগলে কি ভাবে নিভাতে হয়,বস্তা দিয়ে কিবাবে আগুন নেভাতে হয়।এছাড়াও আহত ব্যক্তিদের কিভাবে প্রাথমিক চিকিৎসা প্রদান করে দ্রুত হাসপাতালে প্রেরণ করা হয় তা প্রর্দশন করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

উক্ত মহড়ায় বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ মামুন খানের নেতৃত্বে মহড়ায় অংশ নেন বেনাপোল পোর্ট থানার এস আই মোস্তাফিজুর রহমান,এস আই মফিজুর রহমান,এ এস আই চম্পা খাতুন,কন্সটেবল ইউনুস সহ ফোর্সগণ,একতা প্রেসক্লাবের সদস্য রবিউল ইসলাম মহড়ায় অংশগ্রহণ করেন।

এ সময় একতা প্রেসক্লাব বেনাপোলের সহ-সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক সুমন হুসাইন, সাংগঠনিক সম্পাদক সাইবুর রহমান, অর্থ সম্পাদক জাহিদ হাসান, আইন বিষয়ক সম্পাদক তৌহিদুর রহমান, কার্যকারী সদস্য মুরাদ হোসেন, রবিউল ইসলাম, আব্দুর রহিম, মারুফ হোসেন, সাকিল খান, আবু মুসা, পলাশ মাহমুদ, ইকবাল হোসেন, জমির হোসেন, সম্রাট হোসেনসহ বেনাপোল ফায়ার সার্ভিসের ইনচার্জ তৌহিদুর রহমান ও ফোর্সগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :