300X70
বৃহস্পতিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৩ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অঘোষিত সেমিফাইনালে আজ শ্রীলঙ্কা ও পাকিস্তান

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ১৪, ২০২৩ ৩:৩৯ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্কঃ এশিয়া কাপের অঘোষিত সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। ফাইনালে উঠার লক্ষ্য নিয়ে সুপার ফোর পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামবে টুর্নামেন্টের দুই আয়োজক দেশ। এ ম্যাচের বিজয়ী দল ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে। বৃষ্টিতে ম্যাচটি পরিত্যক্ত বা টাই হলে, রান রেটে এগিয়ে থাকার সুবাদে ফাইনালে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। লঙ্কানদের রান রেট-০.২০০ এবং পাকিস্তানের রান রেট-১.৮৯২।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ৩টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

পাকিস্তান টিম ম্যানেজমেন্ট পরের বিষয়টাকেই গুরুত্ব দিলো বেশি। বিশ্বকাপ মাথায় রেখে এশিয়া কাপে আজ শ্রীলঙ্কার বিপক্ষে অঘোষিত সেমিফাইনাল ম্যাচে প্রথম দলের ৫জন ক্রিকেটারকে বাদ দিয়েই একাদশ গঠন করেছে পাকিস্তান।

এমনিতেই একটি পরিবর্তন অবশ্যম্ভাবী ছিল। পেসার নাসিম শাহ ছিটকে পড়েছেন ইনজুরির কারণে। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে ২২ বছর বয়সী পেসার জামান খানকে। নাসিম শাহের পরিবর্তিত একজনকে একাদশে নিতেই হতো। সে হিসেবে এশিয়া কাপে জামান খানের অভিষেকটাও হয়ে যাচ্ছে আজ।

হারিস রউফের অবস্থাও প্রায় একই। ভারতের কাছে বিশাল ব্যবধানে পরাজয়ের দিন পাকিস্তান নাসিম শাহ এবং হারিস রউফকে হারিয়েছে। তারা পড়েছে ইনজুরিতে। এ কারণে শাহিন শাহ আফ্রিদির সঙ্গে নতুন দুই পেসার খেলবেন মোহাম্মদ ওয়াসিম এবং জামান খান।

ওপেনার ফাখর জামান এবার রয়েছেন পুরোপুরি অফ-ফর্মে। তাকে বিশ্রাম দিয়ে আজ একাদশে নেয়া হচ্ছে মোহাম্মদ হারিসকে। এছাড়া মিডল অর্ডারে আগা সালমানও পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিয়েছেন। তার পরিবর্তে সুযোগ দেয়া হচ্ছে সউদ শাকিলকে। এছাড়া দলে ফিরে আসছেন মোহাম্মদ নওয়াজ। ফাহিম আশরাফের পরিবর্তে অলরাউন্ডারের কোটায় খেলবেন তিনি।

এবারের এশিয়া কাপে প্রতিটি ম্যাচ শুরুর আগেরদিনই একাদশ জানিয়ে দিচ্ছিলো পাকিস্তান। সে ধারাবাহিকতায় শ্রীলঙ্কার বিপক্ষেও গুরুত্বপূর্ন এই ম্যাচের একাদশ জানালো পাকিস্তান টিম ম্যানেজমেন্ট।

পাকিস্তানের একাদশ
মোহাম্মদ হারিস, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সউদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি এবং জামান খান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চট্টগ্রাম বন্দর দেশের অর্থনীতির চালিকাশক্তি ও গেইটওয়ে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রথমবারের মত বিশ্ব ব্যাংক ভূমি সম্মেলনে বাংলাদেশের অংশগ্রহণ

লতা মঙ্গেশকরের মৃত্যুতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর শোক

বাংলাদেশ-আয়ারল্যান্ডের পিছু ছাড়ছে না করোনা

কোন ঈদের পর বিএনপির আন্দোলন : প্রশ্ন তথ্যমন্ত্রীর

ভিকারুননিসার অধ্যক্ষ কামরুন নাহারের পদত্যাগ দাবি

শ্রম সম্মেলনে যোগ দিতে সুইজারল্যান্ডের জেনেভা গেলেন আইনমন্ত্রী

গণহত্যা দিবস উপলক্ষ্যে সরকারের নানা আয়োজন

বাসায় গুলি, চ্যান্সরিতে হামলা, খার্তুম ছাড়তে বাধ্য হলেন বাংলাদেশ দূত

শুকাশ ইউনিয়ন এখন সন্ত্রাস মুক্ত এলাকা : প্রতিমন্ত্রী পলক

ব্রেকিং নিউজ :