300X70
মঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কাদের মির্জার ভাই ও ছেলেসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২০, ২০২১ ১১:৪২ অপরাহ্ণ

আ.লীগের নেতার ওপর হামলা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১নম্বর সিরাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর নবী চৌধুরীকে (৬৬), হামলার ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় মামলা হয়েছে।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল ১১টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মিকনকে (৪২), প্রধান আসামি করে এ মামলা দায়ের করেন।

এ ছাড়াও এ মামলায় দ্বিতীয় আসামি করা হয়েছে, যুবলীগ কর্মী মির্জা অনুসারী শহীদ উল্যাহ রাসেল ওরফে কেচ্ছা রাসেল (৩৪), তৃতীয় আসামি করা হয়েছে কাদের মির্জার ছেলে মির্জা মাশরুর কাদের তাশিক (২৫) এবং চতুর্থ আসামি কাদের মির্জার ছোটভাই শাহাদাত হোসেনকে (৫৩), সহ ৩৫ জনের নাম উল্লেখ করে এ মামলায় দায়ের করা হয়। এছাড়াও অজ্ঞাত ২০-৩০ জনকে ওই মামলায় আসামি করা হয়।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি এ তথ্য নিশ্চিত করেন।

উল্লেখ্য, কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের দুই গ্রুপের মধ্যে বিবদমান দ্বন্দ্বের জেরে সোমবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে বুসরহাট পৌরসভার ৩নং ওয়ার্ডে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১ নম্বর সিরাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরনবী চৌধুরীকে (৬৬), গুলি করে লোহার রড দিয়ে পিটিয়ে দুই পা ভেঙ্গে দেয় কাদের মির্জার অনুসারীরা।

পরে একই দিন দুপুর পৌনে ২টার দিকে, কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো.মিজানুর রহমান বাদল এ হামলার জন্য বসুরহাটের মেয়র আবদুল কাদের মির্জার নির্দেশে তার ভাই সাহাদাত হোসেন ও ছেলে তাশিক মির্জা এবং তার কেচ্ছা রাসেলসহ আরো কয়েকজন সন্ত্রাসীকে দায়ী করেছেন।

পরে একদিন দুপুর সাড়ে ১২টার দিকে, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী মুমূর্ষ অবস্থায় ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) প্রেরণ করা হয়। বর্তমানে তিনি ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) নতুন বিল্ডিংয়ের ৭০৬ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন।

তবে তার মূল চিকিৎসা এখনো শুরু হয়নি। কারণ তার ডায়াবেটিস, হার্ট, পেসারের সমস্যা আছে। এগুলো স্টেবল হলে, করোনা টেস্ট করে তার অপারেশন করতে হবে।

মঙ্গলবার (২০ এপ্রিল) বিকেল ৪টায় ডাক্তারের উদ্ধৃতি দিয়ে কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের সাধারণ যুগ্ম-সাধারণ সম্পাদক শিল্পপতি নাজমুল হক নাজিম এসব তথ্য নিশ্চিত করেন। তিনি আরো জানান, ডান পায়ের হাঁটুর জয়েন্ট ছুটে নিচে নেমে গেছে তার। ডান হাতের দুটো আঙ্গুল ভেঙ্গে গেছে। হাঁটুর নিচে একটি পায়ে ৬ ভাঙ্গা পড়েছে।

তবে এক্সরেতে পায়ে কোন গুলি বা গুলির চিহৃ দেখা যায়নি। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, পায়ের একটি স্থানে লোহার রড ঢুকে বড় একটি গর্তের সৃষ্টি হয়। তবে পরে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনাচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি জানান, খুব কাছ থেকে পায়ে গুলি করা হয়েছে। যদি লোহার রডের মাথা দিয়ে খুঁচিয়ে এমন আঘাত করা হত তা হলে আঘাতের ওই স্থানে থেতলে যেত। আসলে আঘাতের স্থানে এমনটি হয়নি। তিনি আরো জানান, এখনো এক্সরের কোন রিপোর্ট তাদের হাতে আসেনি। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মির্জা অনুসারী ৭জনকে আটক করেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মহাকাশ বিজ্ঞান ও দূর অনুধাবন প্রযুক্তির গবেষণা-উন্নয়নে একসাথে কাজ করবে এটুআই ও স্পারসো

ঈদে রিয়েলমি কিনে ঘুরে আসুন বালি, জিতে নিন স্পোর্টস বাইক

বাংলা সাহিত্যের অডিওবুক অ্যাপ ‘কাহিনীক’-এর আত্মপ্রকাশ

নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জে প্রাইভেট কার-ট্রাকের সংঘর্ষ, নিহত ৩

বালুয়াকান্দি গ্রাম হতে নন্দিবাড়ী ও নোয়ানগর সড়কের উদ্বোধন

ছয় ঘণ্টার পূর্বাভাস: বৃষ্টি হতে পারে ঢাকায়

সাউথইস্ট ব্যাংক এজেন্ট ব্যাংকিংয়ের খুলনা বিভাগীয় অর্ধ-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নজরুলের ‘বিদ্রোহী’ কবিতাকে ইউনেস্কো’র ডকুমেন্টারি হেরিটেজে অন্তর্ভুক্ত করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

চরফ্যাশন পৌরসভায় বিএনপির মেয়র প্রার্থীসহ ৯ জনের মনোনয়ন বাতিল

ডেঙ্গু মোকাবেলায় সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

ব্রেকিং নিউজ :