300X70
শুক্রবার , ১৬ আগস্ট ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অন্তর্র্বতী সরকারের উপদেষ্টাদের দপ্তর পুনর্বন্টন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৬, ২০২৪ ১০:২৩ অপরাহ্ণ

৪ উপদেষ্টার দপ্তর বণ্টন, ৮ জনের পুনর্বণ্টন
বিশেষ প্রতিবেদক : প্রবল গণবিক্ষোভের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর দায়িত্ব নেয় নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস। তার নেতৃত্বাধীন গঠিত হয় ১৭ উপদেষ্টা বিশিষ্ট অন্তর্বর্তী সরকার।

দায়িত্ব নেওয়ার আটদিনের মধ্যে আবারো অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের দপ্তর পুনর্বন্টন করা হয়েছে। আজ শুক্রবার আরও চার উপদেষ্টা শপথের পর দপ্তর পুনর্বন্টন হয়েছে ।

এ নিয়ে উপদেষ্টার সংখ্যা দাঁড়িয়েছে ২১ জনে। ইতোমধ্যে নতুন উপদেষ্টাদের দায়িত্ব দেওয়াসহ পুরোনোদের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে। গতকাল রাতে উপদেষ্টাদের দপ্তর বণ্টন ও পুনর্বণ্টন করা হয়।

নতুন চার উপদেষ্টার কে কোন দায়িত্ব পেলেন : অন্তর্বর্তীকালীন সরকারের নতুন চার উপদেষ্টাকে একাধিক মন্ত্রণালয় ও কার্যালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

এদের মধ্যে ওয়াহিদ উদ্দিন মাহমুদকে পরিকল্পনা মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়, মুহাম্মদ ফাওজুল কবির খানকে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, লে. জেনারেল জাহাংগীর আলম চৌধুরীকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও কৃষি মন্ত্রণালয় এবং আলী ইমাম মজুমদারকে প্রধান উপদেষ্টার কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

৮ উপদেষ্টার দপ্তর পুনর্বণ্টন : সালেহ উদ্দিন আহমেদকে অর্থ মন্ত্রণালয় এবং বাণিজ্য মন্ত্রণালয়, আসিফ নজরুলকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়; আদিলুর রহমান খানকে শিল্প মন্ত্রণালয় এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়; রিজওয়ানা হাসানকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ও পানিসম্পদ মন্ত্রণালয়; নাহিদ ইসলামকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়; আসিফ মাহমুদকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান; ফারুক-ই-আজম মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়; ব্রি. জেনা. (অব.) এমন সাখাওয়াত হোসেনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে তিন দফায় শপথ গ্রহণ করেন অন্তর্বর্তী সরকারের ১৭ উপদেষ্টা। এর মধ্যে ৮ আগস্ট শপথ নেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ উপদেষ্টা। ঢাকা ও দেশের বাইরে থাকায় তিন উপদেষ্টা সেদিন শপথ নেননি।

পরদিন ৮ আগস্ট প্রধান উপদেষ্টা এবং অন্যান্য উপদেষ্টাদের দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। পরে ১১ আগস্ট শপথ নেন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা ও বিধান রঞ্জন রায় আর ১৩ আগস্ট শপথ নেন আরেক উপদেষ্টা ফারুক-ই-আজম।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

৩০০ দুস্থ পরিবারের মাঝে রমজানের পণ্যসামগ্রী বিতরণ

তামাক চাষ বন্ধে সর্বোচ্চ চেষ্টা করবে পরিবেশ মন্ত্রণালয় : পরিবেশমন্ত্রী

২৪ ঘণ্টার পূর্বাভাসে যা বলেছেন আবহাওয়া অধিদফতর

ব্যাংকার খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে তিন সংগঠনের শোক

ঢাকা বিশ্ববিদ্যালয় গোবিন্দগঞ্জ স্টুডেন্ট এসোসিয়েশনের বৃত্তি প্রদান ও ইফতার মাহফিল

সেনাবাহিনী প্রধানের কক্সবাজার এরিয়া পরিদর্শন

খাস জমি দখল করে বিক্রি ও বালু উত্তোলন বন্ধে উপজেলা চেয়ারম্যানের স্ট্যাটাস

আকাশ ফেস্টের পুরস্কার পেলেন আরো ৬০ জন

হোটেল ইন্টারকন্টিনেন্টাল ও ইসলামী ব্যাংকের মধ্যে চুক্তি

তীব্র তাপদাহে পর রাজধানীতে বৃষ্টির সঙ্গে কালবৈশাখী ঝড়