300X70
বুধবার , ১৫ জুন ২০২২ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অর্থনৈতিক উন্নয়ন জোট ডি-৮ এর ২৫ বছর পূর্তি অনুষ্ঠান উদযাপিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৫, ২০২২ ৪:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে উন্নয়নশীল দেশগুলোর অর্থনৈতিক সংগঠন D-8 এর ২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বাংলাদেশসহ ডি-৮ এর গত দুই দশকের বিভিন্ন সাফল্য ও অর্জনগুলো তুলে ধরা হয় এই আয়োজনের মাধ্যমে।

রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল প্লাটফর্মে বক্তব্য প্রদান করেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। অনুষ্ঠানে যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন স্বাগত বক্তব্য প্রদান করেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে দিবসটি উদযাপন উপলক্ষ” আঞ্চলিক যুব উন্নয়ন ও ভবিষ্যৎ সম্ভাবনায় ডি-৮ এর ভূমিকা” শীর্ষক একটি সেমিনারের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র মন্ত্রী বলেন, কোভিড পরিস্থিতি মোকাবেলা ও ইউক্রেন রাশিয়ার মধ্যেকার যুদ্ধ পরিস্থিতির মধ্যেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমাদের রয়েছে বিশাল সম্ভাবনাময় তরুণসমাজ। আমি বিশ্বাস করি, আমাদের মেধাবী তরুণরা ডি-৮ ভুক্ত দেশসমূহের উন্নয়ন ও অগ্রগতিতে অনন্য অবদান রাখবে।

অনুষ্ঠানের সভাপতি মোঃ জাহিদ আহসান রাসেল এমপি বলেন, বর্তমানে বাংলাদেশ অর্থনৈতিক প্রবৃদ্ধি থেকে শুরু করে শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতি, ক্রীড়া সকল ক্ষেত্রে উন্নয়নশীল দেশগুলোর জন্য একটি রোল মডেলে পরিনত হয়েছে। আমি আশা করি ডি-৮ এর দেশগুলোর সহযোগিতার মাধ্যমে বাংলাদেশ আরও উন্নতি লাভ করবে।”

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশই প্রথম ডি-এইট ইয়ুথ ফোরাম ও ডি-এইট বিজনেস ফোরাম চালু করেছে। এছাড়াও ডি এইট রোডম্যাপ প্রনয়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সুবিধাবন্ঞিত যুবকদের জন্য দেশের প্রতিটি উপজেলায় শেখ জামাল যুব উন্নয়ন প্রশিক্ষন কেন্দ্র নির্মাণ করা হচ্ছে।

যুব উন্নয়নে বিশ্বের বিভিন্ন দাতাগোষ্ঠী বিশ্বব্যাংক, ইউএনডিপি, ইউএইসএইড, আইএলও সাথে একযোগে কাজ শুরু করা হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

সেমিনারে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তর সংস্থার কর্মকর্তা বৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ, দেশের বিভিন্ন জেলা থেকে আগত যুব প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। ভার্চুয়াল প্লাটফর্মে ডি এইট সেক্রেটারিটের উর্ধতন কর্মকর্তাসহ ডি এইট ভুক্ত দেশের যুব নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মালিক-শ্রমিক সৌহাদ্যপূর্ণ থাকতে হবে: প্রধানমন্ত্রী

পরাধীনতার জালে সম্পর্কের রসায়ন

গোর-এ শহীদ ময়দানে দেশের ‘বৃহত্তম জামাতে’ ৬ লক্ষাধিক মুসল্লি

ভূমি মন্ত্রণালয় ২০০টির বেশি বিভিন্ন ধরণের ভূমিসেবা পর্যালোচনা হচ্ছে

টিকেসি টেলিকম এবং বিটিআরসি’র মধ্যে টেলিকম মনিটরিং সিস্টেম ক্রয়ের চুক্তি

ম্যাগি প্রেজেন্টস ডিপিএস এসটিএস শেফ মিনিস্টার ২০২৪ প্রতিযোগিতার নিবন্ধন উন্মুক্ত

বাংলাদেশ সোসাইটি অফ কেমিক্যাল সাইন্টিস্ট এর এক্সিকিউটিভ মিটিং

টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার বাংলাদেশঃ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মাগুরায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন নৌকার ৩ প্রার্থী

নান্দাইলে জাতীয় ভিটামিন‘এ’ প্লাস ক্যাম্পেইনের শুভ উদ্বোধন

ব্রেকিং নিউজ :