300X70
শুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অর্থ আত্মসাতের মামলায় চারমাস জামিন চাইতে পারবেন না সরওয়ার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৯, ২০২১ ৩:১৯ অপরাহ্ণ

আদালত প্রতিবেদক : অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলার আসামি চট্টগ্রাম ডাক বিভাগের কাউন্টার অপারেটর সরওয়ার আলম খানের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এই আসামিকে আগামী চারমাস দেশের কোনো আদালতে জামিন আবেদন করা থেকে তাকে বিরত থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন রেদওয়ান আহমেদ রানজিব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

এর আগে গত ২৪ জানুয়ারি একই মামলার আরেক আসামি চট্টগ্রাম পোস্ট অফিসের সহকারী পোস্ট মাস্টার নুর মোহাম্মদের ক্ষেত্রে এমনি আদেশ দিয়েছিলেন হাইকোর্টের একই বেঞ্চ।

জানা যায়, ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ২০২০ সালের ২১ অক্টোবর নুর মোহাম্মদ ও সরওয়ার আলম খানের বিরুদ্ধে মামলা হয়। এ মামলায় চট্টগ্রাম আদালতে তাদের জামিন আবেদন খারিজ হলে তারা হাইকোর্টে জামিন আবেদন করেন এবং কেন তাদের জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে ওই বছরের ১০ ডিসেম্বর রুল জারি করেন হাইকোর্ট। এই রুল বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে বিচারাধীন।

এ অবস্থায় আগের রুলের তথ্য গোপন করে একই হাইকোর্ট বেঞ্চে জামিন আবেদন করেন নুর মোহাম্মদ। এবারও আদালত গত ২১ জানুয়ারি জামিন প্রশ্নে রুল জারি করেন। বিষয়টি আদালতের নজরে আনেন রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মো. সারওয়ার হোসেন বাপ্পী।

এ সময় নুর মোহাম্মদের ক্ষেত্রে গত ২৪ জানুয়ারির আগে জারি করা দুটি রুলই খারিজ করে আদেশ দেন। এমতাবস্থায় আরেক আসামি সরওয়ার আলম খানের জামিন আবেদন নিয়ে গেলে আদালত তার ক্ষেত্রেও একই আদেশ দেন।

২০২০ সালের ২৬ আগস্ট রাতে নগরীর কোতোয়ালী থানার জিপিও কার্যালয়ে আকস্মিক অভিযান চালায় ডাক বিভাগের অভ্যন্তরীণ অডিট শাখার কর্মকর্তারা। এ অভিযানে গ্রাহকের প্রায় ৪৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম জিপিও সঞ্চয় শাখার পোস্ট মাস্টার-৬ নুর মোহাম্মদ ও একই শাখার কাউন্টার অপারেটর সরওয়ার আলম খানকে ওই বছরের ১৭ নভেম্বর গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর নুর মোহাম্মদের কাছ থেকে ২১ লাখ ৪৯ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে ওই রাতেই তাদের কোতোয়ালী থানায় সোপর্দ করা হয়। এরপর তাদের বিরুদ্ধে মামলা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দুদকের মামলায় সাহেদ-আজাদসহ ৬ জনের বিচার শুরু

বিকেন্দ্রীকরণের মাধ্যমেই সিএমএসমই খাতের সুষম আঞ্চলিক উন্নয়ন ঘটাতে হবে: ড মশিউর রহমান

টঙ্গীতে টানা ৩ ঘন্টার বৃষ্টিতে বিস্তীর্ণ এলাকায় জলাবদ্ধতা,জনগনের দুর্ভোগ

পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে ছিনতাই করতো রাসেল ও পলাশ

 উন্নত বিশ্বকে শুধুমাত্র আর্থিক ক্ষতিপূরণ প্রদান করলেই হবে না, প্রযুক্তিগত জ্ঞানও প্রদান করতে হবে

নওগাঁয় মোটরসাইকেল আরোহী যুবকের মৃত্যু

উন্নয়নের স্বার্থে স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করা প্রয়োজন : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

ফতুল্লায় ট্রেনে কাটা পড়ে তোলারাম কলেজের ছাত্র নিহত

শেখ হাসিনা ও তার দলকে ৪১ সাল পর্যন্ত ক্ষমতায় রাখতে হবে: অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

রাঙ্গুনিয়ায় এনজিও কর্মী চম্পার খুনিকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

ব্রেকিং নিউজ :