300X70
বৃহস্পতিবার , ২২ জুন ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধু পরিষদের অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২২, ২০২৩ ১১:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আগামীকাল শুক্রবার ২৩ জুন ২০২৩ বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে আজ এক যুক্ত-বিবৃতিতে দলটিকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

এই যুুক্ত-বিবৃতিতে তাঁরা বলেন, “বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর ওই দিনটি সৌর-করোজ্জল একটি উজ্জ্বল দিবস। ১৯৪৯ সালের ২৩ জুন থেকে ২০২৩ সালের ২৩ জুন একটি সুদীর্ঘ পথ-পরিক্রমা।

বাংলা ভাষাকে পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা হিসেবে স্বীকৃতির দাবিতে ১৯৪৮-এর ১১ মার্চ যে ছাত্র বিক্ষোভ ও সাধারণ ধর্মঘট পালিত হয়, তারই পর্যায়ক্রমিক ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে একাত্তরে একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকে বঙ্গবন্ধু যেভাবে দলটিকে পরিচর্যা করেছেন ও জনগণকে সংগঠিত করেছেন তার ফলেই আওয়ামী লীগ সারা বাংলাদেশ জুড়ে আজ এক মহীরুহে রূপান্তরিত হয়েছে। বঙ্গবন্ধু তাঁর ৬-দফার আন্দোলন ও ’৬৯ এর গণঅভ্যুত্থানের মাধ্যমে বাঙালি জাতিকে যেভাবে ঐক্যবদ্ধ করেছিলেন, তার ফলেই ’৭০ এর নির্বাচনে তিনি বাঙ্গালির অবিসংবাদিত নেতা হিসেবে আবির্ভূত হন।

আজকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর এই দিনে বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে আমরা জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। প্রতিষ্ঠা বার্ষিকীর এই দিনে বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে আমরা বাংলাদেশ আওয়ামী লীগের বর্তমান সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও দেশে-বিদেশে ছড়িয়ে থাকা অগণিত সমর্থক ও শুভানুধ্যায়ীদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

আজকের এই ঐতিহাসিক ২৩ জুন দেশবাসীর প্রতি আহ্বান, আসুন আমরা সবাই প্রতিশ্রুতিবদ্ধ হই যে, শেখ হাসিনার সুনেতৃত্বে আমরা ঐক্যবদ্ধভাবে ‘স্মার্ট বাংলাদেশ’ তথা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে এগিয়ে চলবো।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে জাতীয় পার্টি চেয়ারম্যানের শোক

ব্রাজিলে ডাকাত সন্দেহে পুলিশের অভিযান, নিহত ২৫

প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডারে ৭৫,০০০ কম্বল প্রদান করেছে সাউথইস্ট ব্যাংক

ঘোষিত বাজেট উচ্চাভিলাষী : জিএম কাদের

বঙ্গবন্ধু, বাংলাদেশ ও আওয়ামী লীগ একই সুতোয় গাঁথা: প্রতিমন্ত্রী মুরাদা হাসান

সেতুমন্ত্রীর ভগ্নিপতির মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

এবার এসকে সিনহার বিরুদ্ধে সাক্ষ্য দিলেন ভাই-ভাতিজা

ওয়াসা ও গণপূর্ত মালিকানাধীন ৩ ভবনসহ ১৭ ভবনকে সাড়ে ৩ লক্ষাধিক টাকা জরিমানা  

সীমান্তে শান্তি বজায় রাখতে সহযোগিতার আশ্বাস মিয়ানমারের

চীনা বাজারে আসছে রিয়েলমি ১১ প্রো ফাইভজি সিরিজ, সাথে নতুন মাস্টার ডিজাইন

ব্রেকিং নিউজ :