300X70
বৃহস্পতিবার , ১০ ফেব্রুয়ারি ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ অষ্টম ধাপের ইউপি নির্বাচন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১০, ২০২২ ১:১৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : অষ্টম ধাপের ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন উপলক্ষে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই ধাপে ৮টি ইউনিয়ন পরিষদে আজ বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ করতে ৮ জন বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন।

ইউপিগুলো হলো- ঢাকার কেরানীগঞ্জের তারাগঞ্জ, গাজীপুরের কালিয়াকৈরের শ্রীফলতরী, নোয়াখালী জেলার হাতিয়ার সুখচর ও নলচিরা, সুবর্ণচরের চর জব্বর ও চর জুবলি, ভোলার লালমোহনের বদরপুর ও ঝিনাইদহের শৈলকুপার নিত্যানন্দপুর।

এসব ইউপিতে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে দুইশ জনের মতো প্রার্থী রয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষধ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৮৬ তে প্রদত্ত ক্ষমতাবলে নির্বাচন কমিশন, আইন ও বিচার বিভাগ, আইন ও বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। পেনাল কোডের অধীনে তারা মামলা নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ পরিচালনা করতে পারবেন। এ লক্ষ্যে অষ্টম ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া ইউপি ভোট সুষ্ঠু করতে ৮ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

ইসি জানায়, এসব ইউপিতে জুডিশিয়াল সার্ভিসের বিচার বিভাগীয় কর্মকর্তাকে ভোটগ্রহণের আগের দুদিন, ভোটগ্রহণের দিন ও ভোটগ্রহণের পরের দুদিন অর্থাৎ ৮ ফেব্রুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি মোট পাঁচ দিনের জন্য প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত সাতটি ধাপের নির্বাচন সম্পন্ন করেছে ইসি। এসব ধাপে এখন পর্যন্ত ৩ হাজার ৭৭৩টি ইউপিতে ভোট সম্পন্ন হয়েছে। দেশে মোট ইউপি হলো ৪ হাজার ৫৭৪টি। এর মধ্যে ৪৩৬টি ইউপি নিয়ে মামলা ও সীমানা জটিলতা থাকায় নির্বাচন করা সম্ভব হচ্ছে না।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শিক্ষা ও স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে তামাকজাত দ্রব্য বিক্রয়ের লাইসেন্স প্রদান করা হবে না: স্থানীয় সরকার বিভাগ

মানবতাবিরোধী অপরাধ: মৌলভীবাজারের ৩ জনের মৃত্যুদণ্ড

বাংলাদেশের বাজারে ব্যবসা জোরদার করছে শেয়ারইট গ্রুপ

ব্যবসার বিকাশে দারাজের সেলার রেফারেল প্রোগ্রাম

মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে নান্দাইলে বিক্ষোভ মিছিল

ইসলামী ব্যাংকের ১৫৬তম ইন্টার্নশিপ প্রোগ্রাম শুরু

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত

ঈদের অনুষ্ঠান জমবে এবার বিশ্বের এক নম্বর টেলিভিশনের সাথে!

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেয়ার বিষয়ে যা বললেন আইনমন্ত্রী

বাংলাদেশের হয়ে বঙ্গোপসাগরে অনুসন্ধান চালানো চীনা জাহাজের ওপর ভারতের নজরদারি

ব্রেকিং নিউজ :