300X70
বুধবার , ১ ডিসেম্বর ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ বাঙলা প্রতিদিনের সম্পাদক সোহেল রানার জন্ম দিন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১, ২০২১ ১:৫৬ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন: পাঠকপ্রিয় পত্রিকা বাঙলা প্রতিদিন২৪.কমের সম্পাদক, দৈনিক স্বদেশ প্রতিদিনের জেষ্ঠ সহ-সম্পাদক মো. সোহেল রানার ৩৯তম জন্ম দিন আজ।

এদিকে বাঙলা প্রতিদিন২৪.কমের সম্পাদক মো. সোহেল রানার ৩৯তম জন্ম দিনে বাঙলা প্রতিদিন পরিবারের সদস্য মনসুর আহম্মেদ, বাইজীদ হোসেন, আর.এন শ্যামা, সেলিনা আক্তার মেঘলা, বিনা আক্তার, জাহিদুল ইসলাম, নাজমুল আলম, আব্দুল মান্নান, ওমর ফারুক রুবেল, বিউটি আক্তারসহ সকলের পক্ষ থেকে তার সু-স্বাস্থ্য কামনা করেছেন।

জন্মদিনে স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ”জেগে ওঠো বাংলাদেশ”, ঢাকাস্থ রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, লালমনিরহাট সাংবাদিক সমিতি, উত্তরা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদ ও মিডিয়া জার্নালিষ্ট ক্লাব অব বাংলাদেশসহ বিভিন্ন সংগঠনের নেতাদের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে।

এদিকে জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা বার্তায় সাংবাদিক সোহেল রানা সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও দোয়া কামনা করেছেন।

সোহেল রানা জীবন সম্পর্কে ধারণা আসার পর থেকেই লেখালেখিতে ক্যারিয়ার গড়ে তোলার স্বপ্ন দেখেন। তিনি গাইবান্ধা কৃষি ইনষ্টিটিউটে পড়া লেখার সময় থেকেই লেখা লেখিতে জড়িয়ে পড়েন তিনি। সময়টা হচ্ছে ২০০২ সালের শেষের দিকে গাইবান্ধা থেকে প্রকাশিত দৈনিক আজকের জনগণ পত্রিকার মাধ্যমে প্রথম লেখা লেখি শুরু করেন।

তিনি এরআগে বিভিন্ন সময়ে স্থানীয় মাধুকর, জনসংকেত, রংপুরের দৈনিক যুগের আলো, বগুড়ার মুক্ত খবর, দৈনিক বাংলাদেশ, চাঁদনী বাজার, দৈনিক আমাদের সময়, সিএনএস, ডেসটিনি, জাতীয় অর্থনীতি পত্রিকায় প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৩ সালের শুরুতে দৈনিক মাতৃজগত পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে যোগদানের মধ্যদিয়ে ঢাকায় সাংবাদিকতা শুরু করেন।

ওই বছরের মাঝামাঝিতে গ্রীণ সংবাদ পত্রিকায় সহ-সম্পাদক হিসেবে ৬ মাস দায়িত্ব পালনের পর ২০১৪ সালের সেপ্টেম্বরে দৈনিক আমার প্রাণের বাংলাদেশ-এর বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করেন। তিনি ২০১৫ সালের ৩১ অক্টোবর থেকে ২০১৬ সালের ৩১ মার্চ পর্যন্ত দৈনিক আজকের বসুন্ধরায় সাব-এডিটর হিসেবে দায়িত্ব পালন শুরু। পরে ওই বছরের ১ এপ্রিলে স্বসামধন্য মুনগ্রুপের দৈনিক বর্তমানে সাব-এডিটর হিসেবে যোগদান করেন। এর পর তিনি ২০১৭ সালের ১ অক্টোবর থেকে জেষ্ঠ সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেন। এর পর ২০১৯ সালের ১ ডিসেম্বর স্বদেশ গ্লোবাল মিডিয়ার দৈনিক স্বদেশ প্রতিদিনে জেষ্ঠ সহ-সম্পাদক হিসেবে যোগদান করার পর থেকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছে। এদিকে সাংবাদিক সোহেল রানা ২০২০ সালের জুলাই থেকে নিজের সম্পাদনায় বাঙলা প্রতিদিন২৪.কমের যাত্রা শুরু করেছে। যা দিন দিন পাঠকপ্রিয় হচ্ছে।

সাংবাদিক সোহেল রানা বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা সাব-এডিটরস কাউন্সিল, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি(আরডিজেএ), উত্তরা সাংবাদিক ফোরাম, মিডিয়া জার্নালিষ্ট ক্লাব অব বাংলাদেশ এর সদস্য। এর আগে তিনি স্থানীয় সাদুল্যাপুর রিপোর্টাস ইউনিটির সহ-সাধারন সম্পাদক, সাদুল্যাপুর প্রেসক্লাবের কার্যনিবাহী কমিটির সদস্য, ঢাকার উত্তরা পশ্চিম থানা প্রেসক্লাবের সহ-সম্পাদক ছিলেন এবং বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি (বর্তমান কমিটি দ্বিতীয় মেয়াদে)।

তিনি ১৯৮২ সালের ১ ডিসেম্বর গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার আরাজী জামালপুর গ্রামের সম্ভান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ৪ ভাই ও ৩ বোনের মধ্যে ষষ্ঠ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :