300X70
রবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৪ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আন্তরিকভাবে কাজ করলে লাভজনক প্রতিষ্ঠান হবে রেল : রেল মন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ৯:৩৯ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেছেন, রেলেকে নিজের মনে করে আন্তরিকভাবে কাজ করলে, রেল একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে। অন্যেরা যদি পারে, আমরা কেন রেলের পরিবর্তন করতে পারবো না, আমরা অবশ্যই পারব। মানুষ ট্রেনে যাওয়ার সুযোগ পেলে অন্য কোন পরিবহন ব্যবহার করতে চায় না। আমরা এই সুযোগটাকে কাজে লাগিয়ে রেলের আয় বৃদ্ধি করতে পারি।

আজ রোববার (১৮ ফেব্রুয়ারি) ঈশ্বরদী লোকসেড পরিদর্শন ও পাকশী রেলওয়ে কন্ট্রোল অফিস ও বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয় সরজমিনে শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশ রেলওয়ে হলো একটি পরিবার, এখানে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীগণ সেই পরিবারের সদস্য । নিজ পরিবারের মত ভালোবেসে রেলকেও সুন্দরভাবে সাজাইতে হবে।
রেলমন্ত্রী বলেন, প্রাইভেট অরগানাইজেশন গুলি ভালো কাজ করে বিধায় তাদের কখনো লোকসান হয় না। রেলের সমস্যাগুলো সমাধান করতে পারলে ও আয় বৃদ্ধি হলে রেলওয়ে কর্মকর্তা কর্মচারীদের জীবনমানের পরিবর্তন হবে। তার জন্য যাত্রীদের সেবা নিশ্চিত করতে হবে, যাতে মানুষ নির্বিঘ্নে পরিচ্ছন্নভাবে ট্রেনে যাতায়াত করতে পারে সেই দিকে খেয়াল রাখতে হবে।
ঈশ্বরদী লোকসেড পরিদর্শন কালে সাংবাদিকদের সাথে কথা বলার সময় মন্ত্রী বলেন, স্বল্প আয়ের মানুষের কথা বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী বিএনপি আমলে ধ্বংসপ্রাপ্ত রেলকে পুনঃজীবিত করেছেন এবং চেষ্টা করতেছেন রেলকে সুন্দরভাবে সাজাইতে, তার নির্দেশনা অনুযায়ী রেলকে সাজানোর জন্য আমরা কাজ করছি। শ্রমিক সংকট নিরসনের জন্য নতুন লোক নিয়োগ করে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে, রেলের উন্নয়নে তাদেরকে কাজে লাগানো হবে । মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বির্ণিমানে কাজ করে যাচ্ছেন, বাংলাদেশ রেলওয়ে ও রেলপথ মন্ত্রণালয় স্মার্ট বাংলাদেশের অংশীদার হওয়ার জন্য কাজ করছে। ওয়ার্কশপ গুলিকে আরো কর্মক্ষম ও আধুনিকভাবে সম্প্রসারিত করার জন্য কাজ চলমান রয়েছে।
শেষে পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয়ের সভা কক্ষে কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :