300X70
রবিবার , ২০ ফেব্রুয়ারি ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে ঢাদসিক’র যত কর্মযজ্ঞ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২০, ২০২২ ৫:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন নির্বিঘ্ন করতে একগুচ্ছ কার্যক্রম সম্পাদন করেছে দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক)।

কর্মযজ্ঞের মধ্যে কেন্দ্রীয় শহীদ মিনার কেন্দ্রিক শ্রদ্ধাঞ্জলি প্রদান কার্যক্রম নির্বিঘ্ন করতে প্রয়োজনীয় প্রস্তুতিমূলক কর্মকাণ্ডের পাশাপাশি আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণও রয়েছে।

অমর একুশে ফেব্রুয়ারি পালনে প্রস্তুতিমূলক কার্যক্রমের অংশ হিসেবে ঢাদসিক’র প্রকৌশল বিভাগ হতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ বিশ্ববিদ্যালয়ের চতুর্পাশে রোড মার্কিং, ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কার ও মেরামত করা হয়েছে। আগত দর্শনার্থীদের জন্য একটি ‘মোবাইল টয়লেট’ লরি সরবরাহ করা হয়েছে।

এছাড়াও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ হতে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে যা আগামীকাল অব্দি চলমান থাকবে।

এছাড়াও বিদ্যুৎ বিভাগের তত্ত্বাবধানে কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশের এলাকার রাস্তায় বৈদ্যুতিক বাতির সচলতা নির্বিঘ্ন রাখতে গ্রহণ করা হয়েছে বিশেষ উদ্যোগ। এই বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পন্ন করা ও বৈদ্যুতিক বাতি সচল রাখতে তাৎক্ষণিকভাবে সব ধরনের সহযোগিতা প্রদানের লক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন এলাকায় দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ।

এদিকে আজ (রবিবার) রাত ১২টা ১ মিনিটে রাজধানীর আজিমপুর কবরস্থানে ঢাদসিক এর অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বাবর আলী মীরের নেতৃত্বে ভাষা শহীদ আবুল বরকত, আব্দুল জব্বার ও শফিউর রহমান এবং শহীদ মিনারের নকশাকার শিল্পী হামিদুর রহমানের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে।

তাছাড়া, একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনার বেদীতে ভাষা শহীদদের প্রতি দক্ষিণ সিটির পক্ষ হতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ নির্বিঘ্ন করতে করপোরেশনের সামগ্রিক কার্যক্রম সম্পর্কে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদ বলেন, ” অমর একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির মহত্তম অর্জন।

তাই, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে লোকজনের আগমন নির্বিঘ্ন করতে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাসহ পুরো বিশ্ববিদ্যালয় এলাকায় বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা, নিরবিচ্ছিন্ন বিদ্যুতায়নের ব্যবস্থা, ভ্রাম্যমাণ শৌচাগার স্থাপন ও পানির গাড়ির ব্যবস্থা করা হয়েছে।

এ কার্যক্রমগুলো সমন্বয়ের জন্য কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন এলাকায় নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে। এছাড়াও কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাসহ ঢাকা বিশ্ববিদ্যালয় ও চতুর্পাশের এলাকায় রোড মার্কিং এবং ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার ও মেরামত করা হয়েছে।”

তাছাড়া দক্ষিণ সিটির পক্ষ থেকে আজিমপুর কবরস্থানে শায়িত ভাষা শহীদদের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে বলে জানান ঢাদসিক প্রধান নির্বাহী কর্মকর্তা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইসরাইল-ফিলিস্তিন ইস্যুতে সময় দ্রুত শেষ হয়ে যাচ্ছে: জাতিসংঘ

বর্ণাঢ্য আয়োজনের ময়মনসিংহ প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

করোনার মধ্যে নতুন উচ্চতায় চীনের ইস্পাত শিল্প

৮ এপ্রিল রবি আজিয়াটার বোর্ড সভা

সংবিধানের আওতায় নির্বাচন, ইইউ-মার্কিন সফর ইতিবাচক, বিএনপির তর্জন-গর্জনই সার : তথ্যমন্ত্রী

সোমালিয়ার জলদস্যুদের হাতে বন্দি নাবিকদের চলতি মাসেই নিরাপদে উদ্ধার করা সম্ভব হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের ক্যাম্পাস পরিদর্শন করলো অভিভাবকরা

করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যু ছাড়িয়েছে ১৩ লাখ ৭৭ হাজার

নোয়াখালীর হাতিয়ায় ইয়াবাসহ আটক ১

নারীদের জন্য পূর্ণাঙ্গ ব্যাংকিং সলিউশন্স ‘তারা’ চালুর ষষ্ঠ বার্ষিকী উদযাপন করলো ব্র্যাক ব্যাংক

ব্রেকিং নিউজ :