300X70
বৃহস্পতিবার , ৭ এপ্রিল ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আন্তর্জাতিক সমুদ্র মহড়ায় শেষে দেশে ফিরেছে নৌবাহিনী যুদ্ধজাহাজ প্রত্যাশা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৭, ২০২২ ৬:০৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : গত ২১ হতে ২৩ মার্চ কাতারে অনুষ্ঠিত আন্তর্জাতিক সমুদ্র মহড়া ‘৭ঃয উড়যধ ওহঃবৎহধঃরড়হধষ গধৎরঃরসব ঊীযরনরঃরড়হ ধহফ ঈড়হভবৎবহপব (উওগউঊঢ-২০২২)’ এবং ২৮ হতে ৩০ মার্চ ২০২২ ভারতে ‘ওঙঘঝ গধৎরঃরসব ঊীবৎপরংব-২০২২ (ওগঊঢ-২০২২)’ এ অংশগ্রহণ শেষে নৌবাহিনী যুদ্ধজাহাজ প্রত্যাশা আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) চট্টগ্রাম নৌ জেটিতে এসে পৌঁছেছে।

পরে চট্টগ্রাম নৌ অঞ্চলের চীফ স্টাফ অফিসার ক্যাপ্টেন মোহাম্মদ শফিউল আজম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানান। এসময় উক্ত জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক এ সমুদ্র মহড়ায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনী জাহাজ, উচ্চ পর্যায়ের প্রতিনিধি, পর্যবেক্ষক, সমর বিশারদগণ এবং সামরিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। বানৌজা প্রত্যাশা জাহাজের অধিনায়ক কমান্ডার মোহাম্মদ গোলাম কিবরিয়া এর নেতৃত্বে ২৫ জন কর্মকর্তাসহ মোট ১৩৫ জন নৌসদস্য এ মহড়ায় অংশগ্রহণ করেন।

উক্ত মহড়ায় অংশগ্রহণের মাধ্যমে নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমূহের সাথে পারস্পরিক সহযোগিতা ও সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়। উল্লেখ্য, মহড়ায় অংশগ্রহণের উদ্দেশ্যে জাহাজটি গত ৫ মার্চ তারিখ চট্টগ্রাম ত্যাগ করে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :