300X70
শনিবার , ২৭ ফেব্রুয়ারি ২০২১ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডিরেক্টরস গিল্ডের সভাপতি লাভলু, সাধারণ সম্পাদক সাগর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৭, ২০২১ ১:০০ অপরাহ্ণ

আনন্দ ঘর ডেস্ক : টেলিভিশন নাটকের পরিচালকদের সংগঠন ‘ডিরেক্টরস গিল্ড’ এ টানা দ্বিতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন নাট্য নির্মাতা সালাউদ্দিন লাভলু। সাধারণ সম্পাদক পদে জয় লাভ করেছেন কামরুজ্জামান সাগর।

শুক্রবারে অনুষ্ঠিত হয় সংগঠনটির ২০২১-২২ মেয়াদের নির্বাচন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ চলে। তারপর শুরু হয় ভোট গণনার কাজ। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন নাট্যব্যক্তিত্ব এস এম মহসীন। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন নরেশ ভূঁইয়া ও মাসুম রেজা। আপিল বিভাগের দায়িত্বে রয়েছেন—হাসান ইমাম, আবুল হায়াত ও মামুনুর রশীদ।

এবারের নির্বাচনে ১২টি পদে মোট ৩৪ জন প্রার্থী লড়েন। এর মধ্যে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন সালাহউদ্দিন লাভলু, অনন্ত হীরা ও দীপু হাজরা। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ও এস এম কামরুজ্জামান সাগর। সহ-সভাপতি পদে লড়াই করেন প্রাণেশ চন্দ্র চৌধুরী, ফরিদুল হাসান, মাসুম আজিজ, রফিক উল্লাহ সেলিম ও শিহাব শাহীন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন চয়নিকা চৌধুরী, ফিরোজ খান ও রকিবুল হাসান চৌধুরী পিকলু।

সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন তুহিন হোসেন, ফেরারি অমিত ও এস. এম. মাসুম করিম। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে লড়াই করেন মনিরুজ্জামান নাহিদ (নাহিদ জামান) ও মো. সহিদ-উন-নবী। দপ্তর সম্পাদক পদে প্রার্থী ছিলেন গোলাম মুক্তাদির (শান) ও মুক্তি মাহমুদ।

প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোস্তফা মনন ও এসএম শহিদুল ইসলাম রুনু। এছাড়া তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে লড়াই করেন মো. আনিসুল ইসলাম ইমেল (ইমেল হক) ও সঞ্জয় বড়ুয়া। আইন ও কল্যাণ বিষয়ক পদে প্রতিদ্বন্দ্বিতা করেন নিয়াজ মাহমুদ আক্কাস (মাহমুদ নিয়াজ চন্দ্রদীপ) ও সাঈদ রহমান (মো. সাইদুর রহমান আরিফ)।

রাত ৮টার দিকে ভোট গণনা শেষে চূড়ান্ত ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এস এম মহসিন। ফল ঘোষণায় জানানো হয়, নির্বাচনে ১৭০টি ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন লাভলু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অনন্ত হীরা পেয়েছেন ১৪৯টি ভোট।

সহ-সভাপতি পদে মাসুম আজিজ ২৬৮ ভোট, ফরিদুল হাসান ১৯৯ ভোট এবং রফিকউল্লাহ সেলিম ১৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়া কামরুজ্জামান সাগর পেয়েছেন ১৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মোস্তফা কামাল রাজ পেয়েছেন ১৬১টি ভোট।

এছাড়া বিভিন্ন পদে নির্বাচিত হয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক পদে পিকলু চৌধুরী ও ফিরোজ খান, সাংগঠনিক সম্পাদক পদে ফেরারী অমিত, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সহিদউন নবী, প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক পদে মোস্তফা মনন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনিসুল হক ইমেল, আইন ও কল্যাণ বিষয়ক সম্পাদক নিয়াজ মাহমুদ ও দপ্তর সম্পাদক পদে গোলাম মুক্তাদির নির্বাচিত হয়েছেন।

এ বছর ডিরেক্টরস গিল্ড এ মোট ভোটার ছিল মোট ৩৯৭ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ৩৫৯ জন, তবে শর্ত না মানায় ২৮টি ভোট বাতিল হয়েছে বলে জানান নির্বাচন কমিশনার।

২০০২ সালে প্রতিষ্ঠিত হয় ডিরেক্টরস গিল্ড। শুরুতে সিলেকশন পদ্ধতিতে কমিটি গঠন করা হলেও ২০১৬ সালে প্রথমবার নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি পায় সংগঠনটি। ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় এ সংগঠনের সর্বশেষ নির্বাচন। এতে সভাপতি পদে সালাউদ্দিন লাভলু ও সাধারণ সম্পাদক পদে এস এ হক অলিক নির্বাচিত হন। এবার তৃতীয় বারের মতো নির্বাচনের মাধ্যমে গঠিত হলো কমিটি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আরডিজেএ সদস্য হারুন উর রশীদ এর মাতার ইন্তেকাল

সোনারগাঁয়ে পানিবন্দি ও গৃহহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

লাউডাস ফাউন্ডেশনের লেবার রাইটস প্রোগ্রামের নেতৃত্বে নওরীন চৌধুরী

জাতীয় বিশ্ববিদ্যালয়ে এলএমএস বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বংশালে রিকশা থেকে ছিটকে পড়ে ইডেনছাত্রীর মৃত্যু

হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ২৯ বছর পর গ্রেফতার

আ. লীগ সর্বোচ্চ অগ্রাধিকার দেয় স্বাস্থ্য খাতকে: প্রধানমন্ত্রী

২০২৪ সালের জন্য ‘সহজ’-এর ‘হাইওয়ে টু রানওয়ে’ ক্যাম্পেইন

মান্দারবাড়ীয়া ইউনিয়ন আ.লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

বন বিষয়ক গবেষণা ও কর্মের সুযোগ সৃষ্টিতে কাজ করবে সরকার

ব্রেকিং নিউজ :