300X70
মঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আ.লীগের সঙ্গে সম্পর্ককে আরও এগিয়ে নিতে চাই: বিজেপি সভাপতি

প্রতিবেদক
sahana akter
আগস্ট ৮, ২০২৩ ১২:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের সরকারপ্রধান শেখ হাসিনার সরকারের আমলে দুই দেশের মধুর সম্পর্ক চলছে। ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সঙ্গে আওয়ামী লীগ প্রতিনিধিদলের বৈঠকে আঞ্চলিক সহযোগিতা, জঙ্গিবাদ দমন ও রাজনৈতিক স্থিতিশীলতা বিশেষ গুরুত্ব পেয়েছে।

তথ্য মন্ত্রণালয় জানায়, ভারত সফররত বাংলাদেশ আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল গতকাল সোমবার নয়াদিল্লিতে বিজেপি সভাপতি জগৎ প্রকাশ নাড্ডার সঙ্গে তাঁর বাসভবনে এবং সাধারণ সম্পাদক বিনোদ তড়ের সঙ্গে বিজেপি সদর দপ্তরে আলাদাভাবে বৈঠক করে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের নেতৃত্বে দলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মেরিনা জাহান কবিতা ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আরমা দত্ত এ দলে আছেন। প্রতিনিধিদলটি গতকাল নয়াদিল্লিতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামানিয়াম জয়শঙ্করের সঙ্গেও বৈঠক করেছে।

এদিকে নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন বলেছে, বিজেপির কেন্দ্রীয় সভাপতি জগত প্রকাশ নাড্ডা গতকাল নয়াদিল্লিতে নিজ বাসভবনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রতিনিধিদলের সঙ্গে প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেন। বৈঠকে তিনি গত প্রায় ১৫ বছরে শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন সূচকে বাংলাদেশের বিস্ময়কর উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

বিজেপি সভাপতি বলেন, দক্ষিণ এশিয়ার আঞ্চলিক ও রাজনৈতিক স্থিতিশীলতা, জঙ্গিবাদ দমন, উন্নয়নে বিজেপি ও বাংলাদেশ আওয়ামী লীগের লক্ষ্য অভিন্ন।

দক্ষিণ এশিয়ার দুই ঐতিহ্যবাহী দল এ বিষয়ে একযোগে কাজ করবে। ভারত সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এখন এক নতুন উচ্চতায়। তিনি বলেন, দুই দেশের স্বার্থ রক্ষায় ভারতীয় জনতা পার্টি ও আওয়ামী লীগ একসঙ্গে কাজ করতে চায়।

বিজেপি সভাপতি বলেন, শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশেই নয়, ভারতের উত্তর-পূর্বাঞ্চলেও শান্তি ও স্থিতিশীলতা বিরাজ করছে।

বর্তমান সরকারের আমলে দুই দেশের দ্বিপক্ষীয় অনেক গুরুত্বপূর্ণ ইস্যুর সমাধান হয়েছে। তারা দুই দেশের মধ্যে সম্পর্ক এগিয়ে নিতে চায়।
নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন জানায়, বিজেপি সভাপতির এই আশাবাদকে বাস্তবে রূপ দিতে সফররত আওয়ামী লীগের প্রতিনিধিদলের নেতারাও একই সুরে কথা বলেন।

আওয়ামী লীগ নেতারা বলেন, বাংলাদেশে জাতীয় নির্বাচন আসন্ন। এই নির্বাচন বাংলাদেশের মানুষের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

দক্ষিণ এশিয়ার আঞ্চলিক ও রাজনৈতিক স্থিতিশীলতা, জঙ্গি দমন ও উন্নয়নে আগামী নির্বাচনের ফলাফল প্রভাব ফেলবে।
বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে, তাদের কাছে প্রতিবেশীই প্রথম। বাংলাদেশের সঙ্গে তাদের সম্পর্ক অনেক আবেগ ও বন্ধুত্বের। এই সম্পর্ক ঐতিহাসিক। তারা জঙ্গিবাদ মোকাবেলায় আঞ্চলিক ও রাজনৈতিক স্থিতিশীলতায় প্রতিবেশী বন্ধুরাষ্ট্রের সঙ্গে একযোগে কাজ করতে চায়।

বিজেপির সাধারণ সম্পাদকের সঙ্গে আওয়ামী লীগ প্রতিনিধিদলের আলাদা বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানেও অত্যন্ত খোলামেলা আলোচনায় দুই দেশ ও দুই রাজনৈতিক দলের বন্ধুত্বের বিষয়টি গুরুত্ব পায়।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কঠোর লকডাউনের প্রথম দিনে নোয়াখালীতে ৭৬ মামলায় ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা

মাদকসহ রাজধানীতে গ্রেফতার ৩২

বিতর্ক চর্চায় পৃষ্ঠপোষকতা করবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় : কে এম খালিদ

তেজগাঁওয়ে গাড়ি থেকে লাশ উদ্ধার

নান্দাইলে চন্ডিপাশা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুবেল, সম্পাদক রিফাত

শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্তমন্ত্রী

ধামগঢড় ইউপি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ৪ চেয়ারম্যান পদপ্রার্থী

খালে বর্জ্য নিক্ষেপকারীদেরকে চিহ্নিত করে ব্যবস্থা : মেয়র আতিকুল

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে কবিতাচর্চা বড় ভূমিকা রাখে : তথ্যমন্ত্রী

নোয়াখালীতে ট্রাক চাপায় ২ জন নিহত, আহত ৩

ব্রেকিং নিউজ :