300X70
বৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইরাকে ড্রোন হামলা চালাল ইরান, বহু হতাহত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২৯, ২০২২ ১০:১৯ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: ইরাকের উত্তরাঞ্চলে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে ইরান। এতে অন্তত ৯ জন নিহত, ৩২ জন আহত হয়েছেন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী। খবর এপির।

বুধবার (২৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে কয়েক দফা ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় কেঁপে ওঠে ইরাকের উত্তরাঞ্চলীয় কুর্দিস্তান অঞ্চল। অঞ্চলটির রাজধানী ইরবিল ও সুলাইমানিয়াতে এ হামলা চালানো হয়।

আহতদের হাসপাতালে নেয়া হলে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান চিকিৎসকরা। এতে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পরে এক বিবৃতিতে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী দাবি করে, একটি জঙ্গি স্থাপনায় ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়েছে।

অঞ্চলটিতে ‘সন্ত্রাসবাদ’ চলমান থাকলে হামলা অব্যাহত থাকবে বলেও হুঁশিয়ার করেছে ইরান। ইরানে পুলিশের হেফাজতে মাহসা আমিনির মৃত্যুর প্রতিবাদে চলমান বিক্ষোভে ইরানি সশস্ত্র কুর্দি ভিন্নমতাবলম্বীদের জড়িত থাকার অভিযোগ তোলার পর এ হামলার দাবি করল বিপ্লবী গার্ড বাহিনী।

এদিকে কুর্দিস্তানে ইরানি ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার তীব্র নিন্দা জানিয়েছে ইরাকের পররাষ্ট্র মন্ত্রণালয়। এ বিষয়ে অভিযোগ জানাতে ইরানের রাষ্ট্রদূতকে তলব করা হবে বলে জানানো হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :