300X70
বুধবার , ৩ মে ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৩, ২০২৩ ৯:২৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, ইসলামপুর(জামালপুর): জামালপুরের ইসলামপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

বুধবার (৩ মে ) বিকালে ইসলামপুর উপজেলা পরিষদের ফরিদুল হক খান অডিটোরিয়ামে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে স্হানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গ ও নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি , প্রধান বক্তার বক্তব্যে রাখেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান৷

উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সদস্য হোসনে আরা এমপি ও যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্পটি ক্রীড়াবান্ধব মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ উপহার। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দেশব্যাপী এ বিশাল কর্মযজ্ঞ সফলতার সাথে বাস্তবায়ন করে চলেছে। এরই ধারাবাহিকতায় অত্র এলাকার কৃতি সন্তান ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের আন্তরিক প্রচেষ্টায় এ উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা সম্ভবপর হচ্ছে। আমরা এখানে অগ্রাধিকার ভিত্তিতে যুবদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা যুব প্রশিক্ষন কেন্দ্র নির্মাণ এর উদ্যোগ গ্রহণ করবো।

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী গ্রামান্ঞলে শহরের সুবিধাকে সম্প্রসারনের লক্ষ্যে আমার গ্রাম আমার শহর প্রকল্প হাতে নিয়েছেন। এজন্য শহরের সুবিধাকে প্রত্যন্ত অঞ্চলে পৌছে দিতে দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের পাশাপাশি জেলা শহরে আধুনিক স্টেডিয়ামে টেনিস কোর্ট সুইমিং পুলসহ বিভিন্ন আধুনিক ক্রীড়া অবকাঠামো গড়ে তোলা হচ্ছে। পাশাপাশি যুবদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বিশ্বব্যাংকের সহায়তায় প্রায় ৩৫০০ কোটি টাকা ব্যয়ে একটি বিশেষ প্রকল্প গ্রহণ করা হয়েছে যার মাধ্যমে দেশের প্রায় ১০ লক্ষ NEET জনগোষ্ঠী স্বাবলম্বী হবে।

এ সময়ে ভবিষ্যতেও ইসলামপুর উপজেলার খেলাধুলার উন্নয়নে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে সার্বিক সহযোগিতা ও প্রয়োজনীয় বরাদ্দ দেয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।
তিনি আরও বলেন, আজ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপনের মধ্য দিয়ে এ এলাকার জনগণের দীর্ঘ দিনের স্বপ্ন পূরন হয়েছে।

উল্লেখ্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে সারাদেশে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের আওতায় ২য় ধাপে ১৮৬ টি উপজেলায় এ স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। তার মধ্যে ইসলামপুর উপজেলায় একটি। ইসলামপুর উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ৬ কোটি ১১ লাখ টাকা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়াধীন জাতীয় ক্রীড়া পরিষদের অধীনে এ স্টেডিয়ামের নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

প্রতিটি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে খেলার মাঠ উন্নয়ন কাজসহ দুইতলা প্যাভিলিয়ান ভবন নির্মাণ, পাঁচ ধাপ বিশিষ্ট সাধারণ গ্যালারি নির্মাণসহ অন্যান্য উন্নয়ন কাজ থাকবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :