300X70
বৃহস্পতিবার , ২৮ ডিসেম্বর ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

উন্নত-সমৃদ্ধ স্মার্ট ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার জন্য অবাধ নির্বাচন অপরিহার্য

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৮, ২০২৩ ৯:৪৬ পূর্বাহ্ণ

ইইউ নির্বাচন বিশেষজ্ঞ দলের সঙ্গে বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি :উন্নত-সমৃদ্ধ স্মার্ট ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠার জন্য অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ ও সহিংসতাবিহীন নির্বাচন অপরিহার্য। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করেছে। ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নির্বাচন বিশেষজ্ঞ দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিলেটে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তাঁর নিজ বাসভবনে এসব কথা বলেন।

জনগণ উন্নয়ন, শান্তি, সমৃদ্ধি ও স্থিতিশীলতা চায় উল্লেখ করে ইইউ নির্বাচন বিশেষজ্ঞ দলকে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মানুষ কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম চায় না, গণমাধ্যমের স্বাধীনতা ও মতপ্রকাশের স্বাধীনতা চায়। যেখানে মানবাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে এবং জনগণের কর্মসংস্থানের ব্যবস্থা হবে ।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটাই চাওয়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করা। যেখানে দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান সৃষ্টি, সেবামুখী ও জবাবদিহিমূলক প্রশাসন নিশ্চিত করার প্রতি আরো বেশি মনোযোগ দেওয়া হবে।

আমরা সব সময় শান্তি চাই, যুদ্ধ চাই না- এরকম পররাষ্ট্রনীতির কথা উল্লেখ করে মন্ত্রী ইইউ নির্বাচন বিশেষজ্ঞ দলকে বলেন, বাঙালি এমন একটা জাতি যাঁরা স্বাধীনতার জন্য ৩০ লক্ষ প্রাণ দিয়ে গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠা করেছে ।

এ নির্বাচনের মাধ্যমে আবারো প্রমাণিত, বাংলাদেশ গণতান্ত্রিক দেশ, যে রাষ্ট্র মানবাধিকার ও ন্যায় বিচারের অগ্রনায়ক। এজন্য বায়োমেট্রিক পদ্ধতিতে ভোট ও স্বচ্ছ ব্যালট বাক্সের পাশাপাশি সর্বস্তরে নিরপেক্ষ প্রশাসন নিশ্চিত করা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :