300X70
মঙ্গলবার , ১৮ এপ্রিল ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এক মিনিটে ঈদ বাজার ফুটলো হাজারো গরীবের মুখে হাসি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৮, ২০২৩ ১২:৫৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, সাভার : ঢাকার সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর এলাকায় জমে উঠেছে তিনদিন ব্যাপী এক মিনিটে ঈদ বাজার। বাজারে হাজারো প্রতিবন্ধী, অসহায় ও দুস্থদের ভীড়ে জমজমাট এ বাজার। তাদের সকলে এই বাজার থেকে বিনামূল্যে ঈদ সামগ্রী কিনতে পেরে ঈদের আগেই আনন্দ নিয়ে হাসিমুখ নিয়েই ফিরতে গেছে।

সোমবার (১৭ এপ্রিল) সকালে সাভারের হেমায়েতপুরে ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের অর্থায়নে এক মিনিটে ঈদ বাজারে কয়েক হাজার প্রতিবন্ধী ও অসহায় মানুষের ঈদ উপহার পেয়ে এমন আনন্দের অনুভূতি ব্যক্ত করেন।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতি বছরই ঈদে অসহায় ও প্রতিবন্ধীদের জন্য ১ মিনিটে ঈদ বাজারের আয়োজন করে থাকে ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশন। এই বাজার থেকে পোলাউয়ের চাল, তেল, মুরগী, সেমাই, চিনি, কাপড়, ছোটদের পোশাক, জুতা,
পাঞ্জাবি, লুঙ্গিসহ বিভিন্ন নিত্য পণ্য পেয়ে থাকেন অসহায় ও প্রতিবন্ধীরা।

অসহায় রহিমা বেগম (৭০) বলেন, আমরাতো খুব গরীব, আমরা গরীব তাইতো ঈদের আনন্দ পাই না। নতুন শাড়ী-কাপড় ছাড়াই অনেক বছর ধরে ঈদ পালন করি। আজ ঈদের আগেই আমি নতুন কাপড় পেয়েছি। ঈদের বাজার পেয়ে আমার মনে হচ্ছে আজই যেন ঈদ। ঈদের মানে আনন্দ আজই অনুভব করছি। তেঁতুলঝোরা ইউনিয়নের চেয়ারম্যান সমর খুব ভালো মানুষ আমাদের পাশে দাঁড়ান।

আমি সেই করোনার সময় থেকে প্রতি ঈদেও পাচ্ছি। এমন মানুষের জন্য দোয়া মন থেকে আসে। আজ আমি ঈদের শাড়ি, জুতা, মুরগী, সেমাই, চাইল, তেল, গুড়া দুধ নিছি। এইনবাজার থেকে কিনতে জিনিস কিনতে কোন টাকা লাগেনা। আমি পছন্দমতো সব কিছু নিছি। খোদা তাকে সুস্থভাবে বাঁচিয়ে রাখুক দোয়া করি।

স্থানীয় বেশ কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবের সহযোগীতায় ও তেঁতুলঝোরা ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমরের তত্বাবধানে ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশন এ ধরনের উদ্যোগ নিয়ে থাকে। এই দুই চেয়ারম্যানের প্রয়াত বাবার নামে এই ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়।

এব্যাপারে ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর বলেন, কেবল আমার ইউনিয়ন বাসীই নয় পুরো দেশের কোন মানুষই যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয় এই লক্ষে আমার মরহুম পিতা প্রয়াত সাংবাদিক ওয়াসিল উদ্দিনের নামে গড়া ফাউন্ডেশনের উদ্যোগে ১ মিনিটে ঈদ বাজারের আয়োজন করেছি।

আমার ইউনিয়ন ছাড়াও যে কোন স্থান থেকে অসহায় ব্যক্তিরা ঈদের শপিং ও ঈদের সকল পণ্য এখান থেকে বিনামূল্যে নিতে পারবেন। তিনি আরও বলেন, আমি আগামীতে চেয়ারম্যান থাকি বা না থাকি পৃথিবীতে যতদিন বেঁচে থাকবো ততদিন এ বাজার চালু রেখেই গরীব অসহায় মানুষের পাশে থেকে ঈদের আনন্দ ভাগাভাগি করেই ঈদের আনন্দ পেতে চাই।

আমি সকলের কাছে দোয়া ও সহযোগিতা চাই, যেন আগামীতেও এ ধরনের মানবিক কাজ চালিয়ে যেতে পারি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :