300X70
শুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এবার অন্ধ বৃদ্ধকে খুবলে খুবলে খেল চিতাবাঘ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৯, ২০২১ ৮:৩৮ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: শিকল দিয়ে বাঁধা এক অন্ধ বৃদ্ধকে খুবলে খেল বাঘ। মানসিক সমস্যা ভোগছিলেন ওই বৃদ্ধ। তার আত্মীয়রা তাকে খাটের সঙ্গে বেধে রেখেছিলেন। সেই বৃদ্ধকে ভোরের অন্ধকারে খুবলে খায় চিতাবাঘ। কোনও ভাবেই প্রতিরোধের সামান্য চেষ্টাও করতে পারেননি তিনি।

সম্প্রতি ভারতের গুজরাটের গির অরণ্য সংলগ্ন ডালখানিয়া রেঞ্জের এক খামারে এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, ৭৫ বছরের ওই বৃদ্ধের নাম মনু সাভালিয়া। তিনি গুজরাটের অমৃতপুর গ্রামের বাসিন্দা। জন্ম থেকে অন্ধ মনু মানসিক সমস্যার জন্য আক্রমণাত্মক হয়ে উঠতেন মাঝে মাঝেই। কামড়ে দিতেন গ্রামবাসীদের। সেই কারণেই তাঁর পরিবারের সদস্যরা তাঁকে খাটের সঙ্গে বেঁধে রেখেছিলেন। বাড়ির সবাই সুরাটে এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন। তাই মনুর দায়িত্ব ছিল এক আত্মীয় ও এক কাজের লোকের উপরে। গত বুধবার (২৭ জানুয়ারি) ভোরে তাঁরা দু’জনেই সেচের জন্য জল দিতে গিয়েছিলেন খেতে। ফলে খামারের ভিতরে একাই ছিলেন মনু। আর তখনই সেখানে হানা দেয় চিতাবাঘ। পরে মনুর বাড়ির লোক এসে আবিষ্কার করেন তাঁর ক্ষতবিক্ষত মৃতদেহ।

দেখা যায়, চিতাবাঘ তাঁর শরীরের অনেকটাই খুবলে খেয়ে নিয়েছে। এমন মর্মান্তিক মৃত্যু মানতে পারছেন না তাঁর আত্মীয় ও প্রতিবেশীরা। এক প্রতিবেশীর কথায়, ”মনুর মানসিক সমস্যা ছিল। সেই কারণে উনি লোককে কামড়েও দিতেন। কিন্তু শারীরিক ভাবে উনি খুবই শক্তিশালী ছিলেন। অনায়াসেই খালি হাতে দু’-তিনজনের মহড়া নিতে পারতেন। ওঁর হাতটা যদি খোলা থাকত, উনি চিতাবাঘটাকে ঠিকই হারিয়ে দিতেন।”

এদিকে দুর্ঘটনাজনিত মৃত্যুর মামলা দায়ের করেছে গুজরাট পুলিশ। বৃদ্ধের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। যদি রিপোর্টে প্রমাণিত হয়, তাঁকে চেন দিয়ে বেঁধে রাখা হয়েছিল, তাহলে যারা একাজ করেছে তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন একজন সিনিয়র পুলিশ অফিসার। এদিকে চিতাবাঘটি নরখাদক হয়ে ওঠায় সতর্ক বন দপ্তর। এক বন কর্মকর্তা জানান, চিতাবাঘটিকে ধরতে ফাঁদ পাতা হয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :