300X70
বৃহস্পতিবার , ৮ ডিসেম্বর ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এমআইএসটিতে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লাইড সায়েন্স বিষয়ক ২য় আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৮, ২০২২ ৪:৩৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি)-তে International Conference on Mechanical Engineering and Applied Science (ICMEAS-2022) শুরু হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন । মেজর জেনারেল মো: ওয়াহিদ-উজ-জামান, বিএসপি (বার), এনডিসি, এওডবিøউসি, পিএসসি, টিই কমান্ড্যান্ট, এমআইএসটি কনফারেন্সের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন।

পূর্বের কনফারেন্সের ধারাবাহিকতা বজায় রেখে এই দ্বিতীয় কনফারেন্সটি বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশ যেমন- অস্ট্রেলিয়া, ব্রæনাই, কানাডা, আয়ারল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় বিজ্ঞানী, শিক্ষাবিদ, শিল্প বিশেষজ্ঞ, গবেষকদের অভিজ্ঞতা ও চিন্তাধারা বিনিময়ের একটি মিলনমেলায় পরিণত হয়েছে। এই কনফারেন্সটির মাধ্যমে নব্য গবেষক ও বিজ্ঞানীদের জন্য, মেধাবী ও অভিজ্ঞ ব্যক্তিদের সাথে মতবিনিময়ের একটি অনন্য সুযোগ তৈরি হয়েছে।

এটি শিক্ষার্থী, শিক্ষক ও শিল্প ক্ষেত্রে সংশ্লিষ্টদের জন্য অত্যন্ত ফলপ্রসু হবে। এই কনফারেন্সে গবেষক, শিক্ষার্থী ও শিক্ষকগণ মেকানিক্যাল, ম্যানুফ্যাকচারিং, এরোনটিক্যাল, নেভাল ও এনার্জি ইঞ্জিনিয়ারিংসহ অন্যান্য সংশ্লিষ্ট বিষয় সমূহের সাম্প্রতিক উদ্ভাবন ও ট্রেন্ড এবং তার সমাধান সমূহ উপস্থাপন ও আলোচনা করবেন বলে আশা করা যাচ্ছে।

উল্লেখ্য, কনফারেন্সের সমাপনী অনুষ্ঠান আগামী ১০ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে, যেখানে বিভিন্ন বিষয়ের উপর শ্রেষ্ঠ গবেষণাপত্র উপস্থাপনকারীদের পুরস্কৃত করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :