300X70
শনিবার , ২৬ আগস্ট ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এ্যাবজা’র সভাপতি শাহিন বাবু, সম্পাদক আবু জাফর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৬, ২০২৩ ১১:৫৫ অপরাহ্ণ

  • সাংবাদিক সংগঠনের জাতীয় জোট

বাঙলা প্রতিদিন ডেস্ক : সাংবাদিক সংগঠন সমূহের জাতীয় জোট এ্যালায়েন্স অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন- এ্যাবজার কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২৬ আগস্ট) রাজধানীর পুরানা পল্টনস্থ পুস্পদাম কনভেনশন হলে অনুষ্ঠিত তৃৃতীয় সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে দুই বছরের নতুন কমিটিতে জাস্টিস ফর জার্নালিস্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাহিন বাবুকে সভাপতি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফরকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। বাকি পদগুলো সম্পন্ন করে শীঘ্রই পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে।

কমিটির অন্যরা হলেন বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ফরিদ খানকে সহ-সভাপতি, ন্যাশনাল প্রেস সোসাইটি-এনপিএস চেয়ারম্যান মাহবুবুল ইসলামকে সহ-সভাপতি, বাংলাদেশ সম্মিলিত সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান এমএ মমিন আনসারীকে সাংগঠনিক সম্পাদক, গ্লোবাল জার্নালিস্ট কাউন্সিল ইন বাংলাদেশের চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমানকে দপ্তর সম্পাদক, বাংলাদেশ নারী সাংবাদিক সংস্থার সভাপতি বিথী মোস্তফাকে অর্থ সম্পাদক, বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদের সভাপতি সোহেল রানাকে প্রচার সম্পাদক মনোনীত করা হয়।

কমিটির নির্বাহী সদস্যরা হলেন ওয়াল্ড মিডিয়া ক্লাবের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ভুঁইয়া, গ্রামীণ সাংবাদিক সংস্থার মহাসচিব শহীদুল ইসলাম চৌধুরী, সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশের সাধারণ সম্পাদক মোরশেদুল আলম চৌধুরী।

সভায় জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান আলতাফ হোসেনকে এ্যাবজার নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়। তৃণমূল পর্যায়ের সাংবাদিক সংগঠন সমূহের মাঝে জাতীয় ঐক্যবোধ গড়ে তুলতে সহযোগি সদস্য পদ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রথম দিনে চাঁপাইনবাবগঞ্জের সোনা মসজিদ প্রেসক্লাব সভাপতি ফয়সাল আজম অপু ও কিশোরগঞ্জ সাংবাদিক কল্যাণ পারিষদের সভাপতি শাহ মো: সারওযার জাহানকে সহযোগি সদস্য করা হয়েছে। সহযোগি সদস্য হতে আগ্রহী সদস্য সংগঠন সমূহের পক্ষ থেকে নির্ধারিত ফরমে আবেদন আহবান করা যাচ্ছে।

সভায় জোটের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আবারও বিদেশিদের জন্য ওমরাহ স্থগিত

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে গেলেন নৌবাহিনীর ১ম গ্রুপের ১০০ সদস্য

২০তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন এন্ড ফেব্রিক শো উদ্বোধন

আজ একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক হাবিবুর রহমান মিলনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী

দ্বাদশ সংসদের প্রথম অধিবেশনে আজ ভাষণ দেবেন রাষ্ট্রপতি

সোশ্যাল মিডিয়া এবং ওটিটি প্ল্যাটফর্মে কন্টেন্ট প্রদর্শন নীতিমালা প্রণয়নে কমিটি

স্থানীয় হিসেবে প্রথম আন্তর্জাতিক ফ্যাক্টরিং লেনদেন করলো প্রাইম ব্যাংক

গরমে হিট স্ট্রোকের ঝুঁকি, দীর্ঘসময় রোদে না থাকার পরামর্শ

নতুন জামা না পেয়ে কিশোরীর আত্মহত্যা

“বঙ্গবন্ধুর জীবনী মানেই বাংলাদেশের ইতিহাস”

ব্রেকিং নিউজ :