300X70
রবিবার , ৪ জুলাই ২০২১ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনায় ২৪ ঘন্টায় ময়মনসিংহ, রাজশাহী, খুলনায় ও চট্রগ্রামে ৪৪ জনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৪, ২০২১ ১১:১১ পূর্বাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন: 
বৈশ্বকি মহামারি করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ, রাজশাহী, খুলনায় ও চট্রগ্রামে ৪৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে ১১ জন, রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ১২ জন, খুলনায় করোনা ও উপসর্গ নিয়ে ১৫ জন ও চট্টগ্রামে ৬ জনের মৃত্যু খবর পাওয়া গেছে।

প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত:-
ময়মনসিংহ প্রতিনিধি জানান: গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে মধ্যে ৬ জন করোনায় আক্রান্ত হয়ে এবং ৫ জন করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গতকাল শনিবার ( ৩ জুলাই সকাল ৮টা থেকে আজ রোববার (৪ জুলাই) সকাল ৮টার মধ্যে এই ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিরা হচ্ছেন জেলার সদর উপজেলার সালেহিন আহমেদ সাদেক (৩৫), এলাচি বেগম (৪৫), মুক্তাগাছার নারায়ণ পাল (৭৫), ঈশ্বরগঞ্জের শরবিন্দু কুমার চক্রবর্তী হাবুল (৭২) ও টাঙ্গাইলের শফিপুরের শামসুল হক (৭০)।

এ ছাড়া কোভিড উপসর্গ নিয়ে মারা যান- ময়মনসিংহ সদর উপজেলার আবদুর রশিদ (৬৫), খাতেমুন্নেসা (৯৬), ত্রিশালের আবদুর রশিদ (৬০), গাজীপুরের শ্রীপুরের হেলাল মিয়া (৪০) ও সুমতি পাল (৩৫)।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহিউদ্দিন খান মুন বিষয়টি নিশ্চিত করে আরও জানান, রোগীর চাপ বাড়ায় করোনা ইউনিটে নিবিড় পরিচর্যা কেন্দ্র শয্যা বাড়িয়ে ২২ জন রোগী ভর্তি রয়েছেন। এ ছাড়া ২১০ শয্যার সাধারণ ওয়ার্ডে রোগী ভর্তি আছেন ২৫০ জন। মোট রোগী ভর্তি আছে ২৭২ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন ৩৭ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন।

এ নিয়ে গত সাত দিনে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে কোভিড শনাক্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত সাত দিনে মৃত্যু হয়েছে ৬২ জনের। জেলায় সাত দিনে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৯৭২ জন। গতকাল শনিবার জেলায় আরও ৭১৭ জনের নমুনা পরীক্ষা করে ১৮৪ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। আক্রান্তের হার ২৫ দশমিক ৬৬ শতাংশ বলে জানান ময়মনসিংহের সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম।

প্রতিনিধি, রাজশাহী থেকে জানান: গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১২ জনের মৃত্যু হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃত ১২ জনের মধ্যে ১০ জনই উপসর্গ নিয়ে মারা গেছেন। আর বাকি দু্ইজনের মধ্যে একজন করোনা পজেটিভ এবং একজন নেগেটিভ হয়ে মারা গেছেন।

মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নাটোর, নওগাঁ ও পাবনার একজন করে রয়েছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৭৭ জন। এ নিয়ে ৪০৫ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৪৮৫ জন।

এর আগের দিন রাজশাহীর দুটি পিসিআর ল্যাবে রাজশাহী জেলার ৪৬৭টি নমুনা পরীক্ষায় ১৫৮ জনের করোনা পজেটিভ আসে। রাজশাহীতে শনাক্তের হার ৩৩ দশমিক ৮৩শতাংশ। চাঁপাইনবাবগঞ্জের ৯৫ নমুনা পরীক্ষায় ২৮ জনের পজেটিভ আসে। শনাক্ত হার ২৯দশমিক ৪৭ শতাংশ।

প্রতিনিধি, খুলনা থেকে জানান: গত ২৪ ঘন্টায় খুলনার তিন হাসপাতালে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার (৩ জুলাই) সকাল ৮টা থেকে আজ রোববার (৪ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে করোনায় ১৪ জন এবং উপসর্গে একজনের মৃত্যু হয়েছে।

প্রতিনিধি, চট্টগ্রাম থেকে জানান: গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। আর এনিয়ে চট্টগ্রাম জেলায় মৃতের সংখ্যা দাঁড়াল ৭১৭ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩৬৯ জন। এ নিয়ে চট্রগ্রাম জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫৯ হাজার ৩৬৮ জনে।

আজ রোববার (৪ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, শনিবার চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৮৯ জনের নমুনা পরীক্ষায় ৩৬৯ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ২২৩ ও উপজেলার ১৪৬ জন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

‌’সচেতনতার মাধ্যমে ৫০ ভাগ স্তন ক্যান্সার প্রতিরোধ করা সম্ভব’

বাংলাদেশ-নিউজিল্যান্ড ক্রিকেট ম্যাচ দেখুন টফিতে

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ব্লুমবার্গ ফিলানথ্রোপিস ইনিশিয়েটিভ ফর গ্লোবাল রোড সেফটি মধ্যে সহযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন

ইউনিভার্সেল মেডিকেল কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

বাংলাদেশি নারী ও তরুণদের অনলাইন ক্ষমতায়নে কাজ করছে মেটা ও ব্র্যাক   

ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনায় সহযোগিতা করবে ফিনল্যান্ড

ব্র্যাক ব্যাংকের ‘আস্থা’ অ্যাপ ব্যবহারকারীরা এখন পাবেন কিউআর পেমেন্ট সুবিধা

বিশ্বের জনস্বাস্থ্যের জন্য সবচেয়ে বড় হুমকি এখন ওমিক্রন: জি-৭

করোনার টিকায় আগ্রহ বাড়ছে, বাড়ছে সাহস

অতিরিক্ত আইজিপি হলেন সাত কর্মকর্তা

ব্রেকিং নিউজ :