300X70
সোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কর্ণফুলী ইপিজেডে হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউট স্থাপনের লক্ষ্যে চুক্তি করল বেপজা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ৯:০১ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : কর্ণফুলী রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা (কর্ণফুলী ইপিজেড)-এর নর্দার্ন এরিয়া রিডাকশন অব পোভার্টি ইনিশিয়েটিভ (নারী) প্রকল্পের অব্যবহৃত ভবন ও ভূমিতে হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউট স্থাপনের লক্ষ্যে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন এর সাথে চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)।

বেপজার নির্বাহী পরিচালক (প্রশাসন) মোঃ জাকির হোসেন চৌধুরী এবং ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী আজ সোমবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকাস্থ বেপজা নির্বাহী দপ্তরে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এ চুক্তির ফলে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন নারী প্রকল্পের ভবন ও ভূমিতে প্রাথমিকভাবে একটি হাসপাতাল স্থাপন করবে যা পরবর্তীতে হাসপাতাল ও নার্সিং প্রশিক্ষণ ইনস্টিটিউটে রূপান্তর করা হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি বলেন, বেপজা দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করছে।

এরই অংশ হিসেবে কর্ণফুলী ইপিজেডের নারী প্রকল্পের অব্যবহৃত ভবন ও ভূমিতে হাসপাতাল স্থাপনের লক্ষ্যে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের সাথে চুক্তি করলো বেপজা। তিনি আশা প্রকাশ করে বলেন, ইসলামী ব্যাংক ফাউন্ডেশন কর্ণফুলী ইপিজেডে তাদের স্থাপিত হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউটকে সর্বোচ্চ সেবাদানের উদ্দেশ্যে পরিচালনা করবে।

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহিদুল আলম বলেন, ব্যাংকিং সেবার পাশাাপাশি ইসলামী ব্যাংক ফাউন্ডেশন স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। কর্ণফুলী ইপিজেডে স্থাপিত এ হাসপাতালের ফলে এ অঞ্চলের সাধারন জনগণ উন্নত স্বাস্থ্যসেবা পাবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, বেপজার কর্মী এবং ইপিজেডের শ্রমিকগণ এই হাসপাতালে বিশেষ সীমিত মূল্যে স্বাস্থ্যসেবা পাবে।

উল্লেখ্য, উত্তরাঞ্চলের বিশেষত রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী এবং লালমনিরহাট জেলার পিছিয়ে পড়া নারীদের প্রশিক্ষণের মাধ্যমে ইপিজেডের কারখানায় কাজের সুযোগ সৃষ্টির লক্ষ্যে নারী প্রকল্পটি গৃহীত হয়েছিল।

এ প্রকল্পের আওতায় ঢাকা, ঈশ্বরদী এবং কর্ণফুলী ইপিজেডে ডরমিটরি ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হয় যেখানে প্রায় ১০ হাজার নারী কারগিরি ও জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ নেন। প্রকল্পটি শেষ হওয়ার পর কর্ণফুলী ইপিজেডের ভবনগুলো অব্যবহৃত রয়ে যায় যেখানে হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউট স্থাপনের জন্য ইজারা দিল বেপজা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ, সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (কর্ণফুলী ইপিজেড) মোঃ জিল্লুর রহমান, ইসলামী ব্যাংক ফাউন্ডেশন এর স্বতন্ত্র পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সালেহ জহুরসহ বেপজা ও ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙা রাষ্ট্রদ্রোহিতার শামিল। এই আইনেই তাদের কঠোর বিচার হবে: কৃষিমন্ত্রী

অ্যাম্বুলেন্সে শ্যামলীর ধাক্কা, ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ

ধর্ষণের অভিযোগে নিষিদ্ধ লামিচানে নিজেকে ‘নির্দোষ’ দাবি করে যা বললেন

ইসলামী ব্যাংক ফাউন্ডেশনে বিজয় দিবস উদযাপন

ভৈরবে ভুট্টার বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি

টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে মালিয়েশিয়ার হাইকমিশনারের সৌজন‌্য সাক্ষাৎ

বুড়িচংয়ে চোর সন্দেহে কুপিয়ে হত্যা, ঘাতক গ্রেফতার 

ছুটে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘ইয়াস’

বিপিএম সেবা পদ পদক পেলেন এসআই ছিদ্দিকুল ইসলাম

বৈশ্বিক বাজারে সবচেয়ে দ্রুত বর্ধনশীল ৫জি স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

ব্রেকিং নিউজ :