300X70
সোমবার , ২৯ নভেম্বর ২০২১ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কালীগঞ্জে ১১টি ইউপিতে চেয়ারম্যান আ’লীগ নৌকা ৮ জন, আ’লীগ বিদ্রোহী-২ ও স্বতন্ত্র-১ জন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৯, ২০২১ ১২:১৯ পূর্বাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধি : কোন অপৃতিকর ঘটনা ছাড়াই ব্যাপক উৎসব আমেজের মধ্যে দিয়ে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

রোববার সকাল থেকেই প্রতিটি ইউনিয়নে ভোট কেন্দ্রেই ছিল মহিলা ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মত। সেই সাথেই ছিল প্রশাসনের নজিরবিহিন নিরাপত্তা বেষ্টনী। এবারে নির্বাচনের ফলাফলে আওয়ামীলীগের থেকে- ৮ জন, আ’লীগ বিদ্্েরাহী- ২ জন ও স্বতন্ত্র থেকে – ১ জন (হিজড়া সম্প্রদায়ের) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, বেসরকারী ফলাফলে চেয়ারম্যান পদে বিজয়ীরা হলেন- ১ নং সুন্দপুর দূর্গাপূর ইউনিয়নে ওহিদুজ্জামান ওদু (আ’লীগ নৌকা) (বিনাপ্রতিদ্বন্দিতায় ), ২ নং জামাল ইউনিয়নে মোদাচ্ছের হোসেন (আ’লীগ নৌকা), ৩ নং কোলা ইউনিয়নে আলাউদ্দিন আল আজাদ (আ’লীগ বিদ্রোহী (আনারস প্রতিক), ৪ নং নিয়ামতপুর ইউনিয়নে রাজু আহম্মেদ রনি লস্কর (আ’লীগ নৌকা), ৫ নং সিমলা রোকনপুর ইউনিয়নে নাছির চৌধুরী (আ’লীগ নৌকা), ৬ নং ত্রিলোচনপুর ইউনিয়নে হিজড়া সম্প্রদায়ের নজরুল ইসলাম রিতু (স্বতন্ত্র আনারস প্রতিক), ৭ নং রায়গ্রাম ইউনিয়নে আলী হোসেন অপু (আ’লীগ নৌকা) (বিনাপ্রতিদ্বন্দিতায় ), ৮ নং মালিয়াট ইউনিয়নে আজিজুল খাঁ (আ’লীগ বিদ্রোহী আনারস প্রতিক), ৯ নং বারবাজার ইউনিয়নে আবুল কালাম আজাদ (আ’লীগ নৌকা) (বিনাপ্রতিদ্বন্দিতায়), ১০ নং কাষ্টভাঙ্গা ইউনিয়নে আয়ুব হোসেন খান (আ’লীগ নৌকা) ও ১১ নং রাখালগাছী ইউনিয়নে মহিবুল ইসলাম মন্টু (আ’লীগ নৌকা)।

উপজেলার ১১টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৭ হাজার ৮২৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৩৭৪ জন এবং নারী ভোটার ৯২ হাজার ৪৫১ জন। এবারে ইউপি চেয়ারম্যান পদে ২৯ জন, পুরুষ সদস্য পদে ৩১৫ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মোট ভোট কেন্দ্র ছিল ১০৪টি।

উল্লেখ্য, এবারে আইনশৃংখলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যে ছিল প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট টহল। প্রতিটি কেন্দ্রে ৪ জন পুলিশ সদস্য, ১৭ জন আনসার সদস্য মোতায়েন এবং উপজেলা জুড়ে বিশেষ নিরাপত্তায় ৬ প্লাটুন বিজিবি ও র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :