300X70
রবিবার , ৪ ডিসেম্বর ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কিংবদন্তি পেলের সর্বশেষ অবস্থা জানাল হাসপাতাল কর্তৃপক্ষ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৪, ২০২২ ৮:৪৭ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: ব্রাজিলিয়ান ফুটবল মহাতারকা পেলের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। শনিবার সাওপাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শ্বাসযন্ত্রের সংক্রমণ চিকিৎসায় তিনি বেশ সাড়া দিয়েছেন। সর্বশেষ ২৪ ঘণ্টায় তার অবস্থার অবনতি হয়নি।

লম্বা সময় ধরে ক্যানসারের সঙ্গে লড়ছেন ফুটবল কিংবদন্তি পেলে। গত বৃহস্পতিবার ক্যানসারের সঙ্গে লড়তে থাকা পেলেকে হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তার অসুস্থতা কতটা জটিল, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়।

খবর বের হয়, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শনিবার উপশমসেবা দেওয়া হয় ফুটবল কিংবদন্তি পেলেকে। যখন রোগীর শরীরে কোনো চিকিৎসা কাজ করে না, তখনই তাকে প্যালিয়াটিভ কেয়ারে রাখা হয়। এই ব্যবস্থার মাধ্যমে উপসর্গ উপশম করা হয়। অর্থাৎ, রোগীর শরীরে যে যে সমস্যা দেখা যাচ্ছে তা থেকে তিনি যাতে কষ্ট না পান সেই বন্দোবস্ত করেন চিকিৎসকেরা। যত দিন সেই রোগী বেঁচে থাকবেন তত দিন যেন তিনি আরামে থাকতে পারেন তার জন্যই রয়েছে প্যালিয়াটিভ কেয়ার।
গত বছরের সেপ্টেম্বরে ৮২ বছর বয়সী এই ফুটবল কিংবদন্তির শরীর থেকে টিউমার অপসারণ করা হয়। তবে এরপরও তার শারীরিক অবস্থার বিশেষ উন্নতি হয়নি। চলতি বছরই একাধিকবার হাসপাতালে ভর্তি হন তিনবারের বিশ্বকাপজয়ী এই তারকা। ‍সূত্র: রয়টার্স

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :