300X70
বুধবার , ২১ ডিসেম্বর ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কুমিল্লা মহেশাঙ্গণে বাৎসরিক স্মৃতি তর্পণোৎসব ২৪ ও ২৫ ডিসেম্বর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২১, ২০২২ ১:১৭ পূর্বাহ্ণ

কুমিল্লা প্রতিনিধি : আসছে ২৪ ও ২৫ ডিসেম্বর শনি ও রবিবার কুমিল্লা মহানগরীর মহেশাঙ্গণে দু’দিন ব্যাপী শ্রী শ্রী লোকনাথ স্মৃতি তর্পণ সংঘ ও শ্রী শ্রী লোকনাথ যুব সেবা সংঘের যৌথ উদ্যোগে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী বাবার ৩০তম বাৎসরিক স্মৃতি তর্পণোৎসব অনুষ্ঠিত হবে।

এ তথ্য নিশ্চিত করেছেন মহেশাঙ্গণ শ্রী শ্রী লোকনাথ যুব সেবা সংঘের সিনিয়র সদস্য এডভোকেট তাপস চন্দ্র সরকার।
তদুপলক্ষে ২৪ ডিসেম্বর শনিবার সকাল ৭টায় নগর পরিক্রমা শেষে যথাক্রমে প্রাতঃকালীন পূজা, তুলসী প্রদান, বাল্যভোগ, পুষ্পাঞ্জলী, গীতাপাঠ ও বাল্যভোগের প্রসাদ বিতরণ।

এরপর মহেশাঙ্গণ শ্রীমদ্ভগবদ্ গীতা নিষ্কাম কর্মযোগ শিক্ষালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দের পরিবেশনায় গীতা পাঠ, শ্রী শ্রী লোকনাথ যুব সেবা সংঘের উদ্যোগে শিশু কিশোরদের ধর্মীয় বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠান শেষে মুরাদনগর দারোরা জয় শ্রী লবকুশ সম্প্রদায় এর পরিবেশনায় রামায়ণ গান। এরপর মধ্যাহ্নে রাজভোগ এবং সন্ধ্যায় শ্রী শ্রী লোকনাথ স্মৃতি তর্পণ সংঘ ও শ্রী শ্রী লোকনাথ যুব সেবা সংঘের যৌথ উদ্যোগে সন্ধ্যারতি কীর্তন ও প্রদীপ প্রজ্জ্বলন শেষে পূর্ণ ব্রহ্ম শ্রী শ্রী লোকনাথ প্রসঙ্গে ধর্মীয় আলোচনা সভা।

শ্রী শ্রী লোকনাথ স্মৃতি তর্পণ সংঘ এর সভাপতি ননী গোপাল পাল এর ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি শ্রী রবীন মুখার্জী এবং বিশেষ অতিথি বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্রী শীতল চন্দ্র পাল, ঢাকা স্বামীবাগ শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম ও মন্দির কমিটির সাধারণ সম্পাদক শ্রী বিষ্ণুপদ ভৌমিক ও যুগ্ম সম্পাদক প্রকৌশলী শ্রী মনোজ কুমার রায় ও কুমিল্লা মহেশচ্যারিট্যাবল ট্রাস্ট এর ভারপ্রাপ্ত ট্রাস্টি এডভোকেট শ্রী স্বরূপ কান্তি দেব এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন মহেশাঙ্গণ শ্রীমদ্ভগবদ্ গীতা নিষ্কাম কর্মযোগ শিক্ষালয়ের তত্ত্বাবধায়ক শ্রী শ্যামা প্রসাদ ভট্টাচার্য এবং স্বাগতভাষণ দিবেন বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও শ্রী শ্রী লোকনাথ স্মৃতি তর্পণ সংঘের সাধারণ সম্পাদক শ্রী হারাধন ভৌমিক। এতে শ্রী শ্রী লোকনাথ স্মৃতি তর্পণ সংঘের কার্যকরী সদস্য শ্রী কমল চন্দ খোকনের উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখবেন- শ্রী শ্রী লোকনাথ যুব সেবা সংঘের সভাপতি শ্রী নয়ন দেবনাথ। এরপর ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান “শ্রদ্ধাঞ্জলী”।

দ্বিতীয়দিন ২৫ ডিসেম্বর রবিবার পূর্বাহ্ন ৭টা হতে যথাক্রমে প্রাতঃকালীন পূজা, শ্রী শ্রী চন্ডিপূজা, তুলসী প্রদান, বাল্যভোগ ও পুষ্পাঞ্জলী প্রদান এবং রাজভোগ ও মহাপ্রসাদ বিতরণ। এরপর সন্ধ্যায় সন্ধ্যারতি কীর্তন শেষে ধর্মীয় প্রতিযোগিতার পুরস্কার বিতরণ। সবশেষে চট্টগ্রাম হতে আগত বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী সমাপ্তি দে এবং ঢাকা হতে আগত বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী (ম্যাজিক বাউলিয়ানা ২০২২) অর্ণব চক্রবর্তীর পরিবেশনায় ভক্তিমূলক সঙ্গীতানুষ্ঠান “প্রাণাঞ্জলী”।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভাষা আন্দোলনের ইতিহাস নতুন প্রজন্মের মধ্যে দেশপ্রেম জাগ্রত করবে : মেয়র আতিকুল ইসলাম

মেট্রোরেলে কিলোমিটার প্রতি ভাড়া ৫ টাকা, সর্বনিম্ন ২০

ট্রাম্পের চেয়ে বাইডেন এগিয়ে: ইলেকটোরাল ভোটে বাইডেন ২২৩টি ও ট্রাম্প ১৭৪টি

অস্ত্র মামলায় স্বাস্থ্যের গাড়িচালক মালেকের ৩০ বছরের জেল

পাকিস্তানে সামরিক গাড়িবহরে আত্মঘাতী বোমা হামলা, ৯ সেনা নিহত

সোশ্যাল মিডিয়া সাংবাদিকদের চ্যালেঞ্জের মুখে ঠেলে দিয়েছে: আইনমন্ত্রী

দেশের মেধাবী তরুণরাই তৈরি করবে পূর্ণঙ্গ স্যাটেলাইট : প্রতিমন্ত্রী পলক

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের প্রথম বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

যেভাবে মাদক সংগ্রহ করতেন নোবেল, জানাল ডিবি

বন্যা দুর্গতদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জনতা ব্যাংকের অনুদানের চেক প্রদান

ব্রেকিং নিউজ :