300X70
সোমবার , ১৫ ফেব্রুয়ারি ২০২১ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কেরানীগঞ্জে চার কারখানাকে ১৪ লক্ষ টাকা জরিমানা, ৪ জনের দন্ড, ৫০ লক্ষ টাকার মালামাল জব্দ 

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৫, ২০২১ ৩:১১ অপরাহ্ণ

নকল প্রসাধনী কারখানায় র‍্যাবের অভিযান

নিজস্ব প্রতিবেদক: ঢাকার কেরানীগঞ্জ এলাকায় নকল প্রসাধনী কারখানায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৪ লক্ষ টাকা জরিমানা, ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও প্রায় ৫০ লক্ষ টাকার নকল প্রসাধনী জব্দ ।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে । এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

গতকাল রোববার (১৪ ফেব্রুয়ারী)  ১১:০০ ঘটিকা হতে মধ্যরাত পর্যন্ত র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারোয়ার আলমের পরিচালনায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানাধীন মদিনা নগর দাওসুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় ভ্রাম্যমাণ আদালত ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানাধীন মদিনা নগর দাওসুর এলাকায় ৪টি নকল প্রসাধনী তৈরীর কারখানায় মোবাইল কোর্ট পরিচালনা করে বিভিন্ন নামিদামি কোম্পানির নাম ব্যবহার করে বিএসটিআইয়ের অনুমোদনহীন নকল-মানহীন প্রসাধনী (সেনসোডাইন টুথপেস্ট, তেল, বিভিন্ন বিদেশি ব্র্যান্ডের শ্যাম্পু প্রভৃতি সামগ্রী) উৎপাদন, মজুদ ও বিক্রয়ের দায়ে ৪টি প্রতিষ্ঠানকে মোট ১৪ লক্ষ টাকা জরিমানা, ১ জনকে ১ বছর ৬ মাস ও ৩ জনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোর্টে আনুমানিক ৫০ লক্ষ টাকার নকল ও ভেজাল প্রসাধনী, প্রসাধনী তৈরির সরঞ্জামাদি-কাঁচামাল জব্দ করা হয়।

একইসাথে বিভিন্ন প্রতিষ্ঠানের ৪টি গোডাউন সিলগালা করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, এই অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে দেশি-বিদেশী বিভিন্ন নামীদামী ব্রান্ডের মোড়ক ব্যবহার করে অনুমোদনহীন নকল-মানহীন প্রসাধনী উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

গ্রেপ্তারকৃত আসামীদের ঢাকা কেন্দ্রীয় কারাগার, কেরানীগঞ্জে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :