300X70
সোমবার , ৩০ জানুয়ারি ২০২৩ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ১১টি প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩০, ২০২৩ ৪:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে গণপূর্ত অধিদপ্তরের ৬টি, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ৩টি এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ২টিসহ সর্বমোট ১১টি সমাপ্ত প্রকল্প উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার গণভন প্রান্ত থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে রাজধানীর রমনা পার্কে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব প্রকল্প উদ্বোধন করেন।

প্রকল্পসমূহের মধ্যে রয়েছে গণপূর্ত অধিদপ্তর, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ও রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বাস্তবায়িত ঢাকার আজিমপুর, তেজগাঁও, মিরপুর ও নোয়াখালীতে ২১৩০ টি ফ্ল্যাট নির্মাণ, রমনা পার্কের সৌন্দর্য বর্ধন ও সার্বিক অবকাঠামো উন্নয়ন কাজ, সুপ্রীম কোর্ট বার লাইব্রেরী ভবন নির্মাণসহ এনেক্স বিল্ডিং ও অডিটোরিয়াম সংস্কার কাজ, পূর্বাচল পানি সরবরাহ প্রকল্পের প্রথম ফেইজ, পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় প্রগতি উচ্চবিদ্যালয়, পলখান উচ্চবিদ্যালয় ও পূর্বাচল আদর্শ কলেজ ভবনের নির্মাণকাজ। জিওবি খাত ও সংস্থার নিজস্ব অর্থায়নে এসব প্রকল্প বাস্তবায়িত হয়েছে।

উদ্বোধনকৃত প্রকল্পসমূহের মধ্যে আজিমপুর জাজেস কমপ্লেক্সে জাজদের জন্য ৯০টি, তেজগাঁওয়ে সরকারী কর্মচারিদের জন্য ৬টি ১৩ তলা ভবনে ২৮৮টি, নোয়াখালী সদরে সরকারি কর্মচারীদের জন্য ৯টি ১০ তলা ভবনে ৩২৪ টি ফ্ল্যাট নির্মাণের কাজ গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়ন করা হয়েছে।

রমনা পার্কের সৌন্দর্যবর্ধন ও সার্বিক অবকাঠামো উন্নয়ন, সুপ্রীম কোর্ট বার লাইব্রেরী ভবন নির্মাণসহ এনেক্স বিল্ডিং ও অডিটোরিয়াম সংস্কার কাজও বাস্তবায়িত হয়েছে গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে। পূর্বাচল পানি সরবরাহ প্রকল্পের প্রথম ফেইজ, পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকায় প্রগতি উচ্চবিদ্যালয়, পলখান উচ্চবিদ্যালয় ও পূর্বাচল আদর্শ কলেজ ভবনের নির্মাণকাজ বাস্তবায়িত হয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর মাধ্যমে।

সিলেটের সুনামগঞ্জে সাইট এন্ড সার্ভিসেস আবাসিক প্লট উন্নয়ন, মিরপুর ৯নং সেকশনে মধ্যম আয়ের লোকদের জন্য ১০৪০ টি ফ্ল্যাট (স্বপ্ননগর-১) নির্মাণ এবং মিরপুর ১৫নং সেকশনে ১৪ তলা বিশিষ্ট ভবনে ১২৫০ বর্গফুট আয়তনের ১০০টি ফ্ল্যাট নির্মাণ কাজ বাস্তবায়িত হয়েছে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের মাধ্যমে।

প্রকল্পসমূহে বসবাসকারীদের চাহিদা ও স্থাপত্য নান্দনিকতা উভয় দিকেই সমান গুরুত্ব দেওয়া হয়েছে। প্রাণ আর প্রকৃতির সঙ্গে নগরায়নের এক অপূর্ব সমন্বয় রয়েছে এসব প্রকল্পে। সবুজ মাঠ, সুপরিসর অভ্যন্তরীন রাস্তা, কমিউনিটি সেন্টার ও বিনোদনের সুযোগসহ নগর জীবনের সব সুবিধাই রাখা হয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির সভাপতিত্বে আয়োজিত এ উদ্বোধনী অনুষ্ঠানের রমনা পার্ক প্রান্তে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

উক্ত অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন, আমন্ত্রিত অতিথিবৃন্দ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, গণপূর্ত অধিদপ্তর, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিটিভির উপস্থাপক জনাব নূরুল হাসনাত জিলান ও সৈয়দা হামিদা শেলী।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :