300X70
বুধবার , ১৯ এপ্রিল ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চাকরি ফিরে পেলেন ঘুষের বিরুদ্ধে দোয়া করা সেই ইমাম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৯, ২০২৩ ১১:০৮ অপরাহ্ণ

আলী রেজা সুমন, কিশোরগঞ্জ : তারাবিহর নামাজের পর ঠিকাদারদের ফাইলগুলো দ্রুত সমাধান করে দেয়ার দোয়া করা কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি জামে মসজিদের ইমাম রুহুল আমিন চাকরি ফিরে পেয়েছেন। বুধবার (১৯ এপ্রিল) দুপুরে ওই মসজিদে জহুরের নামাজ পড়িয়েছেন বলে নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) ও মসজিদ কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার জুলফিকার।
কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) ও মসজিদ কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার জুলফিকার বলেন, ইমাম রুহুল আমিনের বিরুদ্ধে যে তদন্ত কমিটি গঠিত হয়েছিল সে তদন্ত কমিটি আমার কাছে প্রতিবেদন জমা দিয়েছে। পরে ইমাম রুহুল আমিন আমাদের কাছে ক্ষমা চেয়েছে। ভবিষ্যতে আর কখনো এমন কাজ করবে না। তাই আমরা ইমাম রুহুল আমিনের স্থগিতাদেশ প্রত্যাহার করে পুনরায় নামাজ পড়াতে বলি।
কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাও. রুহুল আমিন বলেন, আমাকে বুধবার জহুরের নামাজ থেকে ইমামতি করার জন্য অনুমতি দিয়েছেন জিএম স্যার। আমি জিএম স্যারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
জানা যায়, গত রোববার (১৬ এপ্রিল) তারাবিহর নামাজের পর কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি জামে মসজিদের ইমাম রুহুল আমিন ঠিকাদারদের ফাইলগুলো দ্রুত সমাধান করে দেয়ার দোয়া করেন। পরদিন পল্লী বিদ্যুৎ সমিতিতে আটকে থাকা বিলগুলো পাস হয়।
তবে এ দোয়ার কারণে তিনি চাকরি হারান। এমন দোয়া পড়ায় ক্ষিপ্ত হয়ে কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) ইঞ্জিনিয়ার জুলফিকার ইমাম রুহুল আমিনকে চাকরিচ্যুত করতে বলেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক স্টোরকিপার বাতেনকে। পরে নতুন ইমামও নিয়োগ দেন বাতেন। কিছুদিন আগে জুমার নামাজের বক্তব্যে ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে বয়ান দিয়েছিলেন ইমাম রুহুল আমিন। এসব বয়ানের কারণে মসজিদ কমিটি তাঁকে সতর্কও করে দিয়েছিল।
কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ জামে মসজিদের সাধারণ সম্পাদক ও পল্লী বিদ্যুৎ সমিতি স্টোর কিপার আঃ বাতেন বলেন, আমি আজ মসজিদে নামাজ পড়িনি। তবে আমি শুনেছি ইমাম হুজুর জহুরের নামাজ পড়িয়েছেন।
পল্লী বিদ্যুৎ ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক মোঃ কাইয়ুম বলেন, হুজুর নামাজ পড়িয়েছেন শুনেছি। বিষয়টি শুনে খুবি আনন্দিত হয়েছি।
কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির এলাকা পরিচালক-১ মোঃ আনিছুজ্জামান খোকন বলেন, ভবিষ্যতে ইমাম রুহুল আমিন এমন কোনো বক্তব্য দিবে না যা মানুষকে ভুল পথে প্রভাবিত করে এ মর্মে তিনি চাকরি ফিরে পেয়েছেন।
উল্লেখ্য যে, দৈনিক ‘স্বদেশ প্রতিদিন পত্রিকা’সহ দেশের বিভিন্ন গণমাধ্যমে ঘুষের বিরুদ্ধে দোয়া করায় চাকরি হারালেন ইমাম এ সংবাদটি প্রকাশ হলে নড়েচড়ে বসে কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি। অন্যদিকে ইমামকে চাকরিচ্যুত করা খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেন এবং নিন্দা জ্ঞাপন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

টিকা পেতে ১৮ বছরের কম বয়সীদের এনআইডি দিতে উদ্যোগ নিচ্ছে ইসি

চৈত্রের জোয়ারে তিস্তায় মাছ ধরার ধুম

সেন্টমার্টিনে ৭০ হাজার ইয়াবাসহ ৫ মায়ানমার নাগরিক আটক

তামাকজাত দ্রব্যে সুনির্দিষ্ট কর আরোপ করা প্রয়োজন

স্মার্ট বাংলাদেশ মাস্টারপ্লান প্রণয়ন ও বাস্তবায়নে সহযোগিতা করবে জাপান

মাধবদী কে আওয়ামী লীগের ঘাটি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন : মেয়র মোশাররফ হোসেন মানিক

এবার ৭ম ইন্সপাইরিং উইমেন অ্যাওয়ার্ড পেলেন ১৭ নারী

দিনাজপুরে বাস-পিকআপ ভ্যান সংঘর্ষে ২ চালক নিহত, আহত ১০

পাটকে আবারও প্রধান রপ্তানি পণ্যের স্থানে নিতে চাই : জাহাঙ্গীর কবির নানক

ভবিষ্যতে আরও পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র খুঁজে দেখবে উভয় প্রতিষ্ঠান

ব্রেকিং নিউজ :