300X70
মঙ্গলবার , ২৫ মে ২০২১ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চাপ বাড়াতে চায় না বাংলাদেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৫, ২০২১ ৯:০০ অপরাহ্ণ

মাঠে-মাঠে প্রতিবেদক: বিশ্বজুড়ে বৈশ্বিক মহামারি করোনার প্রকোপ শুরু হলে দীর্ঘদিন বন্ধ থাকে ক্রিকেট। যার প্রভাব পড়ছে বর্তমান ক্রিকেটীয় সূচিতে। এখন দম ফেলার ফুরসত পাচ্ছেন না ক্রিকেটাররা। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে অতিরিক্ত ক্রিকেট সূচিতে হাঁপিয়ে উঠছেন খেলোয়াড়রা। এজন্য বাতিল করা হয়েছে এবারের এশিয়া কাপ। সে সময় বাংলাদেশে চলবে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। এশিয়া কাপ না হওয়ায় কোনও সিরিজ আয়োজনের ভাবনা আছে বিসিবির?

আজ (মঙ্গলবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, অতিরিক্ত খেলা মানসিক চাপে ফেলছে খেলোয়াড়দের। এই চাপ আর বাড়াতে চায় না বোর্ড। আসন্ন জিম্বাবুয়ে সফরের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে টাইগাররা আপাতত সেগুলো নিয়েই ভাবনা বোর্ডের।

চেয়ারম্যান আকরাম বলেন, ‘আপাতত আমাদের সূচি খুব ব্যস্ত। আমাদের এই সিরিজের পর ক্লাব ক্রিকেট শুরু হবে। তারপর জিম্বাবুয়ে থেকে একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়েছি। তারপর জিম্বাবুয়ে থেকে ফেরার পর আমাদের অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজ আছে। তারপর ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে থাকার বিষয়টি দেখতে হবে। সবকিছু মিলিয়ে ভাবতে হবে। অতিরিক্ত খেলাও কিন্তু ভালো না। আমরা এসব নিয়ে ভাবছি। এই সিরিজের পর এসব নিয়ে চিন্তা করব।’

সুরক্ষা বলয়ের ধকল এড়াতে আর টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাবনায় জিম্বাবুয়ের বিপক্ষে একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়ে নিয়েছে বিসিবি। ১টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলার জন্য আগামী ২৯ জুন জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। তবে সেখানে গিয়ে ঠিক কতদিনের কোয়ারেন্টাইন করবে বাংলাদেশ দল, সেটি এখনো চূড়ান্ত হয়নি।

চেয়ারম্যান আকরাম আরো জানান, ‘আমরা ওখানে কোয়ারেন্টাইনের ব্যাপারে পুরোপুরি জানি না। যেহেতু আমরা জুনে যাচ্ছি। তবে আমরা একটা জিনিস করেছি, দুইটা টেস্ট ছিল। আমরা একটা টেস্ট কমিয়ে, একটা টি-টোয়েন্টি বাড়িয়েছি। যেহেতু আমাদের বিশ্বকাপ আছে এবং টি-টোয়েন্টি অনেকগুলো খেলা আছে। কোয়ারেন্টাইন আমি যতদূর জানি, বেশি কঠিন না। তবে আমাকে এটা জানতে হবে পুরোপুরি।’

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

লালমনিরহাটে ১৫’শ দরিদ্র’র মাঝে জা’পা চেয়ারম্যানের শাড়ি লুঙ্গী বিতরণ

বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে ডাক্তারদের বক্তব্য বিএনপি’র শেখানো : তথ্যমন্ত্রী

আদমদীঘিতে ক্লাসে ফেরার অপেক্ষায় শিক্ষার্থীরা

কম্বোডিয়ায় প্রতারণার শিকার ৫ শতাধিক বাংলাদেশি

‘উন্নয়ন দেখে দেশবিরোধী গোষ্ঠীর গায়ে জ্বালা ধরে গেছে’ 

দেশ থেকে প্রতিনিয়তই মেধা পাচার হয়ে যাচ্ছে : পরিকল্পনা প্রতিমন্ত্রী

২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে কমেছে করোনার সংক্রমণ

চাটখিলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস অনুষ্ঠিত

কাদের মির্জার অনুসারীরা লাঞ্ছিত করল আওয়ামী লীগ নেতাদের

ইমো চ্যানেলে যুক্ত হয়ে আন্তর্জাতিক রিক্রুটিং এজেন্সির ব্যবসায়ের প্রবৃদ্ধি

ব্রেকিং নিউজ :