300X70
বৃহস্পতিবার , ২২ জুন ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চীনে রেস্তোরাঁয় বিস্ফোরণে অন্তত ৩১ জন নিহত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২২, ২০২৩ ১০:৪৭ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর ইনচুয়ানে এক বিস্ফোরণে অন্তত ৩১ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ৮টা ৪০ নাগাদ সেখানে একটি রেস্তোঁরায় ওই বিস্ফোরণ হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গ্যাসের লাইন লিক হয়ে যাওয়ার ফলে ওই বিস্ফোরণ হয়। বিকট শব্দ হয়ে মুহূর্তের মধ্যে গোটা রেস্তোঁরায় আগুন লেগে যায়। এ খবর দিয়েছে ডয়চে ভেলে।

খবরে জানানো হয়, বিস্ফোরণের সময় ওই রেস্তোঁরায় বহু মানুষ ছিলেন। ড্রাগন বোট ফেস্টিভ্যাল শুরু হওয়ার অপেক্ষায় ছিলেন তারা। মৃতরা সকলেই আগুনে পুড়ে মারা গেছেন। চীনের সরকারি সংবাদ সংস্থা নিহতের সংখ্যা নিশ্চিত করেছে। এতে দেখা গেছে, ঘটনাস্থলেই অন্তত সাতজনের চিকিৎসা চলছে। আহতদের শরীর পুড়ে এবং কেটে গেছে।

আরো কিছু মানুষকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।
জানা গেছে, ওই রেস্তোঁরায় পাইপের মাধ্যমে তরল গ্যাস আসতো। ওই পাইপেই ফুটো হয়ে যায় বলে স্থানীয় কমিউনিস্ট পার্টির কমিটি জানিয়েছে। চীনের টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, বিস্ফোরণের মাত্রা এতটাই বেশি ছিল যে, রেস্তোঁরার সামনের রাস্তাতেও কাচ এবং ধ্বংসবশেষ ছড়িয়ে আছে। আশপাশের কয়েকটি বাড়িও কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘটনার পর চীনের প্রেসিডেন্ট শি জিনপিং মৃতদের জন্য শোকপ্রকাশ করেছেন। কর্তৃপক্ষকে তিনি নির্দেশ দিয়েছেন, আহতদের সর্বোচ্চ চিকিৎসার ব্যবস্থা করতে হবে। অন্যান্য রেস্তোঁরার অবকাঠামোর দিকে নজর দেয়ার নির্দেশও দিয়েছেন তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :