300X70
বৃহস্পতিবার , ২২ ডিসেম্বর ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ভিডিও চিত্রের মাধ্যমে মাগুরার ৩টি মহাসড়কের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২২, ২০২২ ২:০৯ পূর্বাহ্ণ

মাগুরা প্রতিনিধি : দেশব্যাপী ২০০০ কিলোমিটার উন্নয়নকৃত মহাসড়কের শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এমপি শেখ হাসিনা। বুধবার ৬ পৌষ ১৪২৯ ডিসেম্বর ২১ সকাল ৯.৩০ টার সময় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও সড়ক বিভাগ মাগুরা এর আয়োজনে মাগুরা জেলার ৩টি মহাসড়কের শুভ উদ্বোধন করা হয়।

শুভ উদ্বোধন অনুষ্ঠানের সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাগুরা মোহাম্মদ আবু নাসের বেগ, জেলা পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল ফাত্তাহ, মেয়র মাগুরা পৌরসভা খুরশীদ হায়দার টুটুল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ তারিফ উল হাসান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দগণ। ১৬৭ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে মাগুরার ৩ মহাসড়কের উদ্বোধন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে মহাসড়ক ৩টির উদ্বোধন করেন।

সড়ক ও জনপথ বিভাগের অধীনে এই ৩ মহাসড়কের উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। মাগুরা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম জানান, অনগ্রসর জনপদের গণমানুষের জীবনমান উন্নয়ন ও প্রতিবন্ধহীন সড়ক নেটওয়ার্ক স্থাপনের অভিলক্ষ্য অর্জনে সারাদেশে ২০০০ হাজার কিলোমিটার উন্নয়নকৃত মহাসড়ক উদ্বোধন করা হলো।

সড়ক ও জনপথ অধিদপ্তরের মাধ্যমে বাংলাদেশের ৮ বিভাগের ৫০ জেলায় ১০০টি মহাসড়কে এই উন্নয়ন কাজ করা হয়েছে। যার দৈর্ঘ্য ২০২১ দশমিক ৫৬ কিলোমিটার। ১৪৯১৪ দশমিক ৯৫ কোটি টাকা ব্যয়ে ৪৮টি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে উন্নয়নকৃত এসব মহাসড়কের মধ্যে ৩৫২ দশমিক ২৬ কিলোমিটার খুলনা বিভাগে।

মাগুরার ৩টি মহাসড়কের মধ্যে রয়েছে মাগুরা সদরের রামনগর থেকে আবালপুর পর্যন্ত ১০ দশমিক ১৫ কিলোমিটার, আড়পাড়া-কালীগঞ্জ জেলা মহাসড়কের (জেড-৭০২১) আড়পাড়া বাজার থেকে পিপরুল পর্যন্ত ১৪ দশমিক ৩৪ কিলোমিটার এবং আড়পাড়া-শালিখা থেকে শালিখা পুলিশ ফাঁড়ি পর্যন্ত ১০ দশমিক ১৯৫ কিলোমিটারসহ মোট ৩৪ দশমিক ৬৮৫ কিলোমিটার। এসব মহাসড়কের উন্নয়নে ব্যয় হয়েছে ১৬৭ দশমিক ৯০ কোটি টাকা।

মাগুরা সড়ক বিভাগাধীন উন্নয়নকৃত মহাসড়কসমূহ হলো দৌলতদিয়া-ফরিদপুর (গোয়ালচামট)-মাগুরা-ঝিনাইদহ-যশোর-খুলনা-মংলা (দ্বিগরাজ) জাতীয় মহাসড়ক (এন-৭) (মাগুরা অংশ), আড়পাড়া- কালিগঞ্জ জেলা মহাসড়ক (জেড-৭০২১), আড়পাড়া- শালিখা জেলা মহাসড়ক (জেড-৭২০১)।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নতুন বছরে হোন্ডার ‘বিশেষ ক্যাম্পেইন’

ভ্যালেন্টাইন’স ডে উপলক্ষে ব্র্যাক ব্যাংক দিচ্ছে ১৭০টি পার্টনারের সাথে আকর্ষণীয় ছাড়

টানা ছয় বারের মত বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড জিতে নিল স্যামসাং মোবাইল

সিরিয়া উপকূলে নৌকাডুবি, ৩৪ অভিবাসনপ্রত্যাশী নিহত

বিরোধীদল হিসেবে দায়িত্বপালনে বিএনপি ব্যর্থ : তথ্যমন্ত্রী

ধর্ম-বর্ণ-নির্বিশেষে সম্মিলিত প্রচেষ্টায় স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে : ভূমিমন্ত্রী

দুই দিনব্যাপী মারমা সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ‘মাহা ওয়াগ্যোয়াই পোয়ে’ শুরু

রক ফেস্ট ২.০ব্যবহারকারীরা ফ্রীতে কনসার্টটি দেখতে পারবেন টফি অ্যাপে

অভিনেতা সাদেক বাচ্চুর মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

ঝিনাইদহে ফেন্সিডিলসহ আটক এক

ব্রেকিং নিউজ :