300X70
শুক্রবার , ২৯ ডিসেম্বর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

চুয়াডাঙ্গায় গ্রামে গ্রামে স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমারের পথসভা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৯, ২০২৩ ১০:৫৪ অপরাহ্ণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি :চুয়াডাঙ্গা -১ আসনে নির্বাচনী লড়াই জমিয়ে দিয়েছেন ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য দিলীপ কুমারওয়ালা। স্থানীয় ভোটাররা বলছেন, গুরুত্বপূর্ণ এই আসনে নৌকা প্রতীকের প্রার্থী ছেলুন জোয়ার্দারকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন তিনি। নির্বাচনের তারিখ যত এগিয়ে আসছে ততো ঈগল প্রতীকের পক্ষে জনসমাগম বাড়ছে বলে জানা গেছে। হাটে-বাজারে, গ্রামে-গঞ্জে, অলি-গলিতে সর্বত্র বিরামহীন প্রচারনা চালিয়ে যাচ্ছেন দিলীপ কুমার আগরওয়ালা ও তার কর্মী-সমর্থকরা। চুয়াডাঙ্গার উন্নয়নের অঙ্গীকার নিয়ে তিনি তিনি গ্রামের পর গ্রাম ছুটে বেড়াচ্ছেন। ভোটারদের দুয়ারে যাচ্ছেন দুর্নীতিমুক্ত চুয়াডাঙ্গা গড়ার প্রতিশ্রুতি নিয়ে।

ছোট ছোট অসংখ্য পথসভা, উঠোন বৈঠক ও কর্মী সমাবেশে দিলীপ কুমারের দেওয়া প্রতিশ্রুতি ও পরিকল্পনা ওই আসনের ভোটারদের ব্যাপকভাবে আকৃষ্ট করছে। ফলে তার প্রচার সভায় হাজার হাজার জনতা ভিড় করছেন। তার দেওয়া বক্তব্য নিয়ে চায়ের দোকানে চলছে চুলচেরা বিশ্লেষণ। বিশেষকরে তরুন প্রজন্মের ভোটাররা তার কর্মসূচীতে ব্যাপকভাবে ভিড় জমাচ্ছেন বলে জানা গেছে। তবে ব্যাপক জনপ্রিয়তা ও ভোটের মাঠে এগিয়ে যাওয়ায় দিলীপ কুমার আগরওয়অলা ও তার কর্মীদের ওপর লাগাতার হামলা, ভাঙচুর, পোস্টার ছিঁড়ে ফেলা এমনকি হত্যার হুমকিও দিচ্ছে প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকরা। গত ৯ দিনে অন্তত ১৪ বার হামলা চালানো হয়েছে। স্থানীয়রা বলছেন, দিলীপ কুমারের জনপ্রিয়তায় ভীত হয়ে এসব হামলা চালানো হচ্ছে। তবে দিলীপ কুমার বিভিন্ন সভায় বলছেন, চুয়াডাঙ্গার উন্নয়নের স্বার্থে ভোটারদের ভীত হওয়া যাবে না। যত বাধাই আসুক বিজয় না আসা পর্যন্ত লড়াই চালিয়ে যেতে হবে। মানুষের পাশে দাঁড়াতে হবে।

চুয়াডাঙ্গা -১ আসনের বিভিন্ন এলাকা ঘুরে জানা গেছে, প্রতীক বরাদ্দের পর থেকে দিলীপ কুমার ও তার সমর্থকরা ভোটারদের দ্বারে দ্বারে পৌঁছে যাচ্ছেন। উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা যুবলীগ, কৃষক লীগ, যুব মহিলা লীগ, উপজেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের বড় অংশই ঈগল প্রতীকের হয়ে ভোট চাচ্ছেন। এসব কর্মসূচীতে হাজার হাজার নারী-পুরুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের ফলে দিলীপ কুমারের নাম মুখে মুখে ছড়িয়ে পড়েছে। আলমডাঙ্গা শহর, আল তায়েবা মোড়, উপজেলার খাসকররা, জামজামিসহ বিভিন্ন ইউনিয়নে অবিরাম গণসংযোগ চলছে।

এছাড়া চুয়াডাঙ্গা শহর, ডাউকি, চুয়াডাঙ্গা পৌরসভা, খাদিমপুর, শঙ্করচন্দ্র এলাকা,নতুন ভান্ডারদহ,সাতগাছি মাজেরপাড়া,মাথালডাঙ্গা ইউনিয়ন, বেলগাছি,নগর বোয়ালিয়াসহ আলমডাঙ্গা উপজেলার সমস্ত গ্রাম, পাড়ায় পৌঁছে যাচ্ছেন দিলীপ কুমার আগরওয়ালা। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরাও এসব এলাকায় ব্যাপক প্রচারনা চালাচ্ছেন। ফলে জমে উঠেছে নির্বাচনী মাঠ। ভোটাররা প্রার্থীদের অতীত কর্মকান্ড ও প্রতিশ্রুতির বিষয় নিয়ে চুলচেরা বিশ্লেষণ করছেন।

তবে ভোটারদের সঙ্গে আলাপচারিতার মাধ্যমে জানা গেছে, ভোটাররা ঈগল প্রতীকের দিকে ঝুঁকছেন। কারণ দিলীপ কুমারের মার্জিত প্রচারণা ও বাস্তসম্মত উন্নয়ন পরিকল্পনায় ভোটাররা আস্থা খুঁজে পাচ্ছেন। এছাড়া দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়ায় সাধারন ভোটাররা ঈগল প্রতীকে ঝুঁকে পড়ছেন বলে ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে। এসব কারণে ঈগলের প্রার্থীর কর্মসূচীতে ভিড় উপচে পড়ছে।

এসব কর্মসূচীতে চুয়াডাঙ্গা-১ আসনের শীর্ষ ও তৃণমূল পর্যায়ের অধিকাংশেআওয়ামী লীগ নেতা অংশ নিচ্ছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চাল, ডাল, আটাসহ ৯ পণ্যের দাম নির্ধারণ করে দেবে সরকার

বিশ্বনেতাদের শুভেচ্ছায় ভাসছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা

তরুণদের দক্ষতা উন্নয়নে ইউএনডিপি ও গ্রামীণফোন এর উদ্যোগে শুরু হচ্ছে ‘মাস্টারক্লাস’ সিরিজ

ঢাকা বিভাগেই টিকা গ্রহণ করেছেন ৮ লাখ ৯৫ হাজার ৩৯৪ জন

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের ”১ম বিশেষ সাধারণ সভা” ও “৩য় বার্ষিক সাধারণ সভা” অনুষ্ঠিত

৩০০ আসনে ব্যালটে ভোট, ইভিএম ব্যবহার হচ্ছে না: ইসি সচিব

টঙ্গীতে শিশু কিশোর ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

তাইওয়ান প্রণালিতে যুক্তরাষ্ট্র-কানাডার যুদ্ধজাহাজ : তীব্র নিন্দা ও হুঁশিয়ারি চীনের

নজরুলের ‘বিদ্রোহী’ কবিতাকে ইউনেস্কো’র ডকুমেন্টারি হেরিটেজে অন্তর্ভুক্ত করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

চার প্রযুক্তিতে সক্ষমতা অর্জনে এখনই কাজ করতে হবে : সজীব ওয়াজেদ জয়

ব্রেকিং নিউজ :