300X70
বৃহস্পতিবার , ১৩ জুন ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জনগণের তথ্য প্রাপ্তির অধিকার অবমূল্যায়নের মজ্জাগত অভ্যাস পরিহার করতে হবে : প্রধান তথ্য কমিশনার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৩, ২০২৪ ১:২২ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : তথ্য কমিশন বাংলাদেশ এর উদ্যোগে এবং জেলা প্রশাসন, মানিকগঞ্জের আয়োজনে মানিকগঞ্জ জেলায় আজ ‘তথ্য অধিকার আইন, ২০০৯’ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা ও জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। প্রধান তথ্য কমিশনার ড. আবদুল মালেক প্রশিক্ষণ কর্মশালা ও জনঅবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

          প্রধান তথ্য কমিশনার বলেন, জনগণের তথ্য প্রাপ্তির অধিকার অবমূল্যায়নের মজ্জাগত অভ্যাস পরিহার করতে হবে। তিনি বলেন, তথ্যের মালিক জনগণ তাই ‘চাইলে তথ্য জনগণ, দিতে বাধ্য প্রশাসন’- এটাই মন্ত্র। আর এই কারণে যে অফিসগুলোতে ওয়েবসাইট রয়েছে তাদের তথ্য হালনাগাদ করে রাখতে হবে যাতে প্রদানযোগ্য তথ্য দেয়া থাকে।

          ড. আবদুল মালেক আরো বলেন, তথ্য প্রদানকারী অফিসার এবং স্ব স্ব কর্তৃপক্ষ তথ্যের মালিক নন, তথ্য প্রস্তুত-সহ রক্ষণ ও হেফাজতকারী মাত্র। এই মানসিকতা নিয়ে তথ্যের অবাধ প্রবাহ বজায় রাখতে হবে।

          অনুষ্ঠানে তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক বিশেষ অতিথির বক্তব্য রাখেন। মানিকগঞ্জ জেলার জেলা প্রশাসক রেহেনা আক্তারের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালা ও জনঅবহিতকরণ সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, তথ্য অধিকার আইন বাস্তবায়নে অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ জেলা কমিটির সদস্যগণ, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, এনজিও প্রতিনিধি-সহ সকল শ্রেণি পেশার জনগণ উপস্থিত ছিলেন।

          এছাড়া প্রধান তথ্য কমিশনার ধামরাই উপজেলায় তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত