300X70
সোমবার , ১৭ জানুয়ারি ২০২২ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জনশক্তিকে জনসম্পদে রূপান্তর করতে কারিগরি শিক্ষাকে অধিক গুরুত্ব দিতে হবে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৭, ২০২২ ৪:৫৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : কারিগরি শিক্ষার মাধ্যমে জনশক্তিকে জনসম্পদে রূপান্তর করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। প্রযুক্তির দ্রুত বিস্তারের সাথে সাথে প্রয়োজন মানসম্মত কারিগরি শিক্ষা। বাংলাদেশ উন্ম্ক্তু বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার গত শনিবার (১৫ জানুয়ারি) ময়মনসিংহে রুমডো ইনস্টিটিউট অব মডার্ন টেকনোলজির নিজস্ব ক্যাম্পাস উদ্ভোধন কালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি আরও বলেন বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনকে মনেপ্রাণে ধারন করে ব্যক্তি স্বার্থের উর্ধে থেকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প ২০৪১ বাস্তবায়ন সম্ভব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে তিনি সকলের প্রতি আহবান জানান।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় সকল সূচকেই দ্রæত গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে চ্যালেঞ্জ মোকাবিলাসহ সক্ষমতা অর্জনের মধ্য দিয়ে সুখি সমৃদ্ধ জাতি ও উন্নত দেশ গঠনে আমাদেরকে কারিগরি শিক্ষার ওপর বিশেষ গুরুত্ব দিতে হবে। টেকসই উন্নয়ন নিশ্চিত করতে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষাকে অধিক গুরুত্ব দিতে হবে। বিশ্বে যেসব দেশ দ্রুত উন্নতি করেছে তারা সবাই বাস্তবমুখি শিক্ষা ব্যবস্থায় গুরুত্ব দিয়েছে। বর্তমান সরকারও তেমন লক্ষ নিয়েই কাজ করছে। তিনি আরও বলেন, দেশের উন্নয়নকে তরান্নিত করার লক্ষে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে।

সাইক গ্রুপের চেয়ারম্যান জনাব আবু হাসনাত মো: ইয়াহিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট এর অধ্যাপক ও ঢাকা বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ড. মো: নিজামুল হক ভূঁইয়া। অনুষ্ঠান তত্ত্বাবধানে ছিলেন সাইক গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক সোহেলি ইয়াছমিন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :