300X70
রবিবার , ৯ এপ্রিল ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জেনারেল ওসমানী যাকে ইচ্ছে তাকে মুক্তিযুদ্ধের খেতাব দিয়েছে:মোশাররফ হোসেন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৯, ২০২৩ ৩:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি মহম্মদ আতাউল গণি ওসমানীর সমালোচনা করেছেন প্রবীণ সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেন। তিনি বলেছেন, জেনারেল ওসমানীকে বঙ্গবন্ধু ভালোবাসত। তাই তার উপরে সব দায়িত্ব দিয়েছিল। বীর উত্তম, বীর বিক্রম সবকিছু। সে যাকে পাইছে, তাকে দিছে। এর কোন হিসাব ছিল না।

রোববার (৯ এপ্রিল) জাতীয় সংসদ সংসদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১৪৭ বিধিতে উত্থাপন করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

জেনারেল ওসমানী তার প্রতিষ্ঠিত জাতীয় জনতা পার্টিতে যোগ দিতে মোশাররফ হোসেনকে আমন্ত্রণ জানান বলে দাবি করেন তিনি। মোশাররফ হোসেন বলেন, ও (ওসমানী) আমাকে টেলিফোন করে আমি জনতা লীগ (জাতীয় জনতা পার্টি হবে) করেছি, আপনি আমার দলে থাকবেন। আমি বললাম কী বললেন? আমিতো দল করি। আমাকে জিজ্ঞেস করে কোন দল করেন? আমি বললাম আওয়ামী লীগ করি। সে আমাকে বলে আওয়ামী লীগ কি এখনো আছে?

তিনি বলেন, মুক্তিযুদ্ধ সম্পর্কে কিছু কথা আছে। আজকে কিছু বললাম না। বিতর্কিত হয়ে যাবে। মুক্তিযুদ্ধ মন্ত্রীকে কিছু বলেছি। এই মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত হয়েছে। বিকৃত করেছে কে? জেনারেল ওসমানী। এটা আমি বলতে চাই।

সম্মুখ মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন বলেন, আমি প্রশিক্ষণ নিয়ে যুদ্ধ করেছি। ভিতরে ঢুকেছি। আমি দুইবার আক্রান্ত হয়ে বেঁচে গিয়েছি। আজকে সেই কথা আর নাই বললাম।

প্রবীণ এ সংসদ সদস্য আক্ষেপ করে বলেন, আমার আক্ষেপ বঙ্গবন্ধুকে হত্যার পরে দেশে কোন প্রতিবাদ হয়নি। আমরা অঝোরে কেঁদেছি। আমাদের হাতে কিছুই ছিলো না। কিছুই করতে পারি নাই। আমরা মুক্তিযোদ্ধা আমাদের হাতিয়ার ছিল না, কিছুই ছিলো না। বঙ্গবন্ধুর মৃত্যুর পরে আমরা সংগঠনকে শক্তিশালী করেছি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :