300X70
শনিবার , ১৬ জুলাই ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছে এই ১৬ দল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৬, ২০২২ ৩:৩৪ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: জিম্বাবুয়ে-নেদারল্যান্ডসের মাধ্যমে নিশ্চিত হওয়া গেল কারা খেলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অবশ্য সুপার টুয়েলভে আগেই নিশ্চিত ছিল ৮টি দল।

কোয়ালিফায়ারে ফাইনালে পৌঁছে স্থান নিশ্চিত করেছে জিম্বাবুয়ে-নেদারল্যান্ডস। বুলাওয়েতে অনুষ্ঠিত বাছাইয়ের সেমিফাইনালে পাপুয়া নিউ গিনির বিপরীতে নিজেদের নিশ্চিত করেছে জিম্বাবুয়ে। জিম্বাবুয়েতে অনুষ্ঠিত অপর সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের বিপরীতে জয় পায় নেদারল্যান্ডস।

এর আগে গত ফেব্রুয়ারিতে কোয়ালিফায়ার জিতে প্রথম পর্বের দুটি স্থান নিশ্চিত করে সংযুক্ত আরব আমিরাত ও আয়ারল্যান্ড।

১৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ আসরে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আসা শীর্ষ ১১টি দল— আফগানিস্তান, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নামিবিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ।

গ্লোবাল কোয়ালিফায়ার ‘এ’ থেকে আসা শীর্ষ দুই দল আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত এবং ‘বি’ থেকে আসা শীর্ষ দুই দল নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ে।

৮টি দল সরাসরি সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে। দলগুলো হলো অস্ট্রেলিয়া, বাংলাদেশ, আফগানিস্তান, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। বাকি ৮টি দল ‘এ’ ও ‘বি’ গ্রুপে ভাগ হয়ে প্রথম পর্বে খেলবে। পরে এই গ্রুপগুলো থেকে শীর্ষ দুটি দল অংশ নেবে সুপার টুয়েলভে।

গ্রুপ ‘এ’-তে রয়েছে নামিবিয়া, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত। অন্য গ্রুপে আছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। এ ছাড়া নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ে কোনো গ্রুপে যাবে তা কোয়ালিফায়ারের ফাইনাল শেষেই চূড়ান্ত হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :