300X70
শনিবার , ১৫ জুলাই ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টেকনাফে ৩ লাখ ৩০ হাজার পিস ইয়াবা জব্দ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৫, ২০২৩ ৫:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র গোয়েন্দা তৎপরতা ও অভিযানিক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফে বিজিবি’র অভিযানে ৩ লাখ ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়েছে।

গতকাল রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ আলুগোলা নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন অধিনায়কের সার্বিক দিকনির্দেশনায় ভারপ্রাপ্ত অপারেশন অফিসারের নেতৃত্বে ব্যাটালিয়ন সদর এবং নাজিরপাড়া বিওপি হতে দুইটি চোরাচালান বিরোধী টহলদল বর্ণিত এলাকায় গমন করতঃ কয়েকটি উপদলে বিভক্ত হয়ে আলুগোলা (ভাংগা) মাছের প্রজেক্টের আইলের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক রাত ২৩১০ ঘটিকায় টহলদল তিনজন ব্যক্তিকে তিনটি কালো পলিথিনের ব্যাগ হাতে নিয়ে বেড়ীবাঁধ অতিক্রম করে সীমান্তের শূন্য লাইন হতে বর্ণিত স্থানের দিকে আসতে দেখে।

তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের হাতে থাকা তিনটি পলিথিনের ব্যাগ ফেলে দিয়ে দ্রুত দৌড়ে নাফ নদীর পার্শ্বে কেওড়া বাগানের ভিতরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে ফেলে যাওয়া তিনটি পলিথিনের ব্যাগ উদ্ধার করে তার ভেতর থেকে ১ লক্ষ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

উক্ত অভিযান চলাকালীন আরও জানা যায়, ইয়াবার আরেকটি চালান বর্ণিত এলাকা দিয়ে পাচার হতে পারে। এপ্রেক্ষিতে টহলদল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বর্ণিত এলাকার কেওড়া বাগান এবং বেড়ীবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে থাকে।

পরবর্তীতে অদ্য ১৫ জুলাই সকাল ৬.২৫ ঘটিকায় পূর্ব থেকেই অবস্থানরত টহলদল নাফ নদী পার হয়ে তিনজন ব্যক্তিকে একটি প্লাষ্টিকের বস্তা কাঁধে নিয়ে বেড়ীবাঁধ অতিক্রম করে আলুগোলা মাছের প্রজেক্টের দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের কাঁধে থাকা বস্তাটি ফেলে দিয়ে বর্ণিত সময় মাছের প্রজেক্টে অনেক শ্রমিকের কাজের সুযোগে দ্রুত দৌড় দিয়ে নাফ নদীর পার্শ্বে অবস্থিত ঘন কেওড়া বাগানের ভিতরে পালিয়ে যায়।

টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে তাদের ফেলে যাওয়া বস্তার ভিতর হতে ১ লাখ ৮০ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

উক্ত অভিযানে সর্বমোট ৩ লাখ ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

বিজিবি টহলদল কর্তৃক উক্ত এলাকায় অধিকতর অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারীকে কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিএনপি নেতাদের মাথা ঠান্ডা করার জন্য পাবনায় পাঠাতে হবে : প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা

গণতন্ত্র, অগ্রগতি, বিশ্ব নারী জাগরণের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা : তথ্যমন্ত্রী

আফগান সিরিজেও নেই মাহমুদউল্লাহ

ফেরত যাবে মিয়ানমারের ১৮০ সেনা, ফিরবে ১৭০ বাংলাদেশি : পররাষ্ট্রমন্ত্রী

এমএফএস-এর ১০ বছর পূর্তির সমাপনীতে গুণগত সেবায় আর্থিক অন্তর্ভুক্তি সম্প্রসারণের প্রত্যয়

তুরাগে সাবেক ইউপি চেয়ারম্যানের ছেলের বাড়ি থেকে ব্যবসায়ীর অর্ধগলিত মরদেহ উদ্ধার

দুর্নীতির অভিযোগ থেকে পাঁচ মাসে কতজনকে অব্যাহতি : হাইকোর্ট

মাগুরায় ইজিবাইকচালককে পিটিয়ে হত্যা 

উন্নয়নের ছোঁয়ায় বদলে যাচ্ছে দেশের সব বিমানবন্দর : পর্যটন প্রতিমন্ত্রী

নারী প্রভাষককে চড় মারলেন ছাত্রলীগ নেতা

ব্রেকিং নিউজ :