300X70
রবিবার , ৩১ জুলাই ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডিজিটাল বাংলাদেশ বিষয়ক “বেষ্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড” প্রদান করলেন আইসিটি প্রতিমন্ত্রী পলক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৩১, ২০২২ ১২:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে শনিবার রাতে
রাজধানীর পর্যটন ভবনে বিভিন্ন মিডিয়ার রিপোর্টারদের মাঝে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক “বেষ্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড” প্রদান করা হয় ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ
পলক প্রধান অতিথি হিসেবে এ পুরস্কার প্রদান করেন।

ডিজিটাল বাংলাদেশ নিয়ে প্রতিবেদন প্রচার ও প্রকাশ করায় ২ ক্যাটাগরিতে গণমাধ্যমের ৯ প্রতিবেদককে পুরস্কৃত করা হয়। টেলিভিশন/রেডিও বিভাগে পুরস্কৃত হয়েছেন টেলিভিশন ক্যাটেগরি শেখ রাকিবুল্লাহ হাসান, সিনিয়র রিপোর্টার, একাত্তর টেলিভিশন; কুমার বিশ্ব‌জিত রায়, সি‌নিয়র রি‌পোর্টার বাংলা‌দেশ টে‌লি‌ভিশন; মুরসালিন হক জুনায়েদ, স্টাফ রিপোর্টার, চ্যানেল ২৪ এবং শিহাব হোসাইন, স্টাফ রিপোর্টার, বাংলাভিশন।

পত্রিকা ও অনলাইন ক‌্যাটাগ‌রি‌তে উম্মুল ওয়ারা সুইটি, প্রধান প্রতিবেদক, দৈনিক দেশ রূপান্তর; সমীর কুমার দে মন্ডল, সিনিয়র রিপোর্টার, দৈনিক ইত্তেফাক; সৈয়দ এলতেফাত হোসাইন, স্টাফ রিপোর্টার, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস); আবু সালেহ সায়াদাত, জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকা পোস্ট; রাশেদ মেহেদী, বিশেষ প্রতিনিধি, দৈনিক সমকাল পুরস্কৃত হয়েছে।

গনমাধ্যম কর্মীদের ৩০০ প্রতি‌বেদকের প্রতি‌বেদন মূল‌্যায়ন ক‌রে এই পুরস্কার দেয়া হয়।

অনলাইন সংযু‌ক্তি‌তে আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, স্বাগত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিবিসি নিউজ এর সম্পাদক জুয়েল আহসান পিন্টু।

প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ধা‌পে ধা‌পে আমরা ড‌জিটাল বাংলা‌দেশ বাস্তবায়ন ক‌রে‌ছি। এর সুফল দেশের মানুষ পাচ্ছে।

চতুর্থ শিল্প বিপ্ল‌বে ব‌াংলা‌ে‌দেশের সাংবা‌দিকরা যেন বি‌শ্বে নেতৃত্ব ‌দি‌তে পা‌রেন সেজন‌্য ডিজিটাল লিডার‌শিপ ট্রেনিংয়ে তা‌দেরর অন্তর্ভূক্ত করার ঘোষণা দেন প্রতিমনত্রী।

পলক বলেন, সংবাদপত্র হচ্ছে সমাজের দর্পণ। জননেত্রী শেখ হাসিনার সরকারের সিদ্ধান্ত গ্রহণের জায়গায় জনগণের মতামত যাতে আরও প্রতিফলিত হয়, সেকারণে ৫৬টি মন্ত্রণালয়কে সম্পৃক্ত করে আগামী দুই তিন মাসের মধ্যে আইসিটি বিভাগ থেকে অত্যন্ত আধুনিক পোর্টাল চালু করা হবে। যেটির নাম হবে ‘জনতার সরকার পোর্টাল’। যেখানে আমরা যেকোনও সিদ্ধান্ত, নীতি-নির্ধারকদের যেকোনও বক্তব্য, যেটির প্রতিক্রিয়া সোশ্যাল মিডিয়া কিংবা নিউজ মিডিয়াতে আসে, আমাদের ভবিষ্যৎ নীতি নির্ধারণে সঠিকভাবে প্রতিফলিত হয়, সেজন্য আমরা এই পোর্টাল অল্প দিনের মধ্যে চালু করবো। এতে করে সাংবাদিকদের কাজ করার সুযোগ আরও তৈরি হবে। সরকারের নীতি নির্ধারণে এটি সহায়ক হিসেবে কাজ করবে।

তিনি বলেন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর এবার আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ সালের মধ্যে বুদ্ধিদীপ্ত, সৃজনশীল,উন্নত, উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ শুরু করেছি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নোয়াখালীতে বিবস্ত্র করে নির্যাতন: ১৩ আসামির ১০ বছরের কারাদণ্ড

রাজিবপুরে প্রথম সাব-মেরিন ক্যাবলে দু’টি ইউনিয়নে বিদ্যুতায়নের উদ্বোধন

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরির পর ফেসবুকে যা লিখলেন মুশফিকের স্ত্রী

বিএসইসি চেয়ারম্যান বললেন, গার্মেন্টসের মতো স্বর্ণ ব্যবসারও সুবিধা পাওয়া উচিত

দক্ষিণ কেরাণীগঞ্জের সন্ত্রাসী ও মাদক সম্রাট কালা জরিপকে অস্ত্রসহ গ্রেফতার

বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে সম্মত হয়েছে হাঙ্গেরি : বাণিজ্যমন্ত্রী

কমিটিতে বেশি পরিবর্তনের সম্ভাবনা নেই: ওবায়দুল কাদের

Download Mostbet App 2023 Apk Download Links Android & iO

Download Mostbet App 2023 Apk Download Links Android & iO

কন্টেইনার ডিপোতে অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় নৌপরিবহন প্রতিমন্ত্রীর শোক প্রকাশ

দক্ষিণ কেরানীগঞ্জ সাড়ে ৭ কেজি গাঁজাসহ এক নারী গ্রেফতার

ব্রেকিং নিউজ :