300X70
মঙ্গলবার , ৬ জুলাই ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ডিজিটাল ভ্যাকসিন পাসপোর্ট’ চালুর আহ্বান প্রতিমন্ত্রীর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৬, ২০২১ ৩:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর কারণে বর্তমান বিশ্ব মহাসঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে উল্লেখ করে বলেন, এখন প্রতিযোগিতা নয় সহযোগিতার সময়।

তিনি নিজেদের নিরাপত্তা, বাণিজ্য এবং পর্যটনের সুরক্ষা ও সুবিধার্থে বিভিন্ন দেশের মধ্যে ডিজিটাল কোভিড ভ্যাকসিন পাসপোর্ট চালুর জন্য বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানান।

সোমবার কোভিড-১৯ এর ভ্যাকসিন বিষয়ক ডিজিটাল প্লাটফর্ম (CoWIN Global Conclave by Indian) তৈরির জন্য ভারত আয়োজিত ওয়েবিনারে বিশেষ অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

প্রতিমন্ত্রী করোনা মোকাবিলায় বাংলাদেশের আইসিটি বিভাগ সরকারি ব্যবস্থাপনায় ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম ‌‘সুরক্ষা’ অ্যাপসহ নানা উদ্যাগের তথ্য বিশ্ব নেতাদের কাছে তুলে ধরেন। তিনি বলেন করোন ভ্যাক্সিনেশন কার্যক্রম ও সার্টিফিকেট প্রদানে সারা দেশে এ প্লাটফর্ম ব্যাপকভাবে ব্যবহৃত হচ্ছে।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও আইটি উপদেষ্টা সজীব ওয়াজেদের সরাসরি তত্ত্বাবধানে মানবসম্পদ উন্নয়ন, ইন্টারনেট কানেক্টিভিটি, ইন্ডাস্ট্রি প্রমোশন, ই-গভর্নেন্স এ ৪টি পিলার নিয়ে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাত এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বিগত ১২ বছরে দেশের তথ্যপ্রযুক্তি খাতে বিভিন্ন অবকাঠামো তৈরি ও কার্যকরী পদক্ষেপ গ্রহণের ফলে করোনাকালে স্বাস্থ্য, শিক্ষা, লজিস্টিক, কৃষি পণ্য সরবরাহ, বিনোদন, ভার্চুয়াল কোর্টসহ সবকিছু সচল রাখা সম্ভব হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :