300X70
সোমবার , ২২ মে ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাকা সফরে আসছেন এইচবিএল-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২২, ২০২৩ ৯:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আজ সোমবার ঢাকায় আসছেন এইচবিএল-এর সিঙ্গাপুর ও চীনের আঞ্চলিক জেনারেল ম্যানেজার ফারহান তালিব এবং চীনের কান্ট্রি ম্যানেজার চেং ওয়েই (অ্যামান্ডা)। পাশাপাশি চীনে এইচবিএল এর বেইজিং শাখার ব্রাঞ্চ ম্যানেজার এবং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন (এফআইএস) বিভাগের প্রধান হিসেবেও দায়িত্বরত আছেন অ্যামান্ডা। বাংলাদেশ ও চীনের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক জোরদার করার নতুন সুযোগ খুঁজে বের করাই এই সফরের লক্ষ্য।

বিশ্বব্যাপী বিভিন্ন দেশে কার্জরত আঞ্চলিক প্রাসঙ্গিকতাসম্পন্ন ব্যাংক এইচবিএল বাংলাদেশে ৪৫ বছরেরও বেশি সময় ধরে গ্রাহকদের চাহিদা অনুযায়ী ব্যাংকিং সেবা দিয়ে আসছে।

ফারহান তালিব ও চেং ওয়েই (অ্যামান্ডা) ২০ বছরেরও বেশি সময় ধরে এইচবিএল-এর সাথে কাজ করছেন। অভিজ্ঞ ব্যাংকার হিসেবে তারা দু’জনেই চীনে এইচবিএল-এর কার্যক্রম প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। চীন, সিঙ্গাপুর এবং অন্যান্য আন্তর্জাতিক বাজারে স্থানীয় কর্পোরেটদের ব্যবসায়িক প্রচেষ্টায় সহায়তা করার জন্য বাংলাদেশে এইচবিএল দলের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করেন ফারহান তালিব। অন্যদিকে অ্যামান্ডা কাজ করছেন চীনের বাজারে ব্যাংকের কৌশল সক্রিয়ভাবে প্রণয়ণ ও বাস্তবায়ন করা নিয়ে।

সফর চলাকালীন এইচবিএল-এর এই নির্বাহীগণ প্রধান অংশীদার, গ্রাহক ও পার্টনারদের সাথে দেখা করবেন। বাংলাদেশে কার্যক্রম পরিচালনাকারী চীনা ব্যবসায়ীদের জন্য উদ্ভাবনী ব্যাংকিং সমাধান এবং এইচবিএল-এর সহায়তায় কীভাবে বাংলাদেশী ব্যবসায়ীরা চীনে ও অন্যান্য দেশে তাদের আন্তর্জাতিক ব্যবসায়িক নেটওয়ার্ক বাড়াতে পারেন সে বিষয়ে আলোচনা করবেন তারা।

এই সাক্ষাৎকারগুলোর উদ্দেশ্য হলো বাংলাদেশ ও চীনে স্থানীয় ব্যবসার বৃদ্ধিতে সাহায্য করার পাশাপাশি এই অঞ্চলে এইচবিএল-এর উপস্থিতি আরও জোরদার ও প্রসারিত করা।

এইচবিএল সম্পর্কে
বিশ্বব্যাপী বিভিন্ন দেশে কার্যরত আঞ্চলিক প্রাসঙ্গিকতাসম্পন্ন ব্যাংক এইচবিএল বাংলাদেশে ৪৫ বছরেরও বেশি সময় ধরে গ্রাহকদের চাহিদা অনুযায়ী ব্যাংকিং সেবা দিয়ে আসছে। এর সবচেয়ে বড় কার্যক্রম ও সদরদপ্তর পাকিস্তানে। পূর্ণ-পরিষেবামূলক বাণিজ্যিক ব্যাংক এইচবিএল দেশে গ্রাহক-কেন্দ্রিক উদ্ভাবনীয় সমাধাসহ আর্থিক পরিষেবা প্রদানের মাধ্যমে শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান হিসাবে স্বীকৃত।

আগা খান ফান্ড ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (একেএফইডি) এইচবিএল-এর ৫১ শতাংশ শেয়ারহোল্ডার ও ব্যবস্থাপনা নিয়ন্ত্রক। বাকি শেয়ার সিডিসি গ্রুপ পিএলসি এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন সহ দেশী ও বিদেশী ব্যক্তি ও প্রতিষ্ঠানের আওতায়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আইনশৃঙ্খলা পরিস্থিতি সুরক্ষায় পরিকল্পিত ও পেশাদারিত্বের সাথে কাজ করতে চান কয়রা থানার নতুন ওসি

ময়মনসিংহে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ৩

কোন প্রশ্নের উত্তর না দিয়ে সংবাদ সম্মেলন থেকে পালালেন নুসরাত

খিলক্ষেতে বাস চাপায় গুরুতর আহত সাংবাদিক ইকরাম

পদ্মাসেতুর ভিত্তি নিয়ে মিথ্যাচার করে নিজের রেকর্ড ভাঙলেন মির্জা ফখরুল : তথ্যমন্ত্রী

জাতীয় নাট্যশালা মিলনায়তনে গণজাগরণের সাংস্কৃতিক উৎসব

যবিপ্রবি হলে শিক্ষার্থীকে আটকে রেখে নির্যাতন, ১০ লাখ টাকা চাঁদা দাবি

বিশ্ববাসীর শান্তি কামনায় দক্ষিণ চব্বিশ পরগনার ওরস মোবারকে দোয়া 

দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে আগামীকাল

স্মার্টফোন ব্যবহারে ফাইভ স্টার অভিজ্ঞতা দিবে স্যামসাং এম১৪ ফাইভজি

ব্রেকিং নিউজ :