300X70
বুধবার , ৬ অক্টোবর ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঢাবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা শুরু ১৬ অক্টোবর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৬, ২০২১ ১১:০৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: ঢাকা বিশ্ববিদ্যালয়ে আগামী ১৬ অক্টোবর সশরীরে ক্লাস-পরীক্ষা শুরুর সুপারিশ করেছে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি। বিশ্ববিদ‌্যালয়ের স্নাতক প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের মধ‌্যে যারা করোনা ভাইরাসের টিকার অন্তত এক ডোজ নিয়েছেন, তারা স্বাস্থ্যবিধি মেনে টিকা কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে আগামী ১০ অক্টোবর থেকে আবাসিক হলে উঠতে পারবেন।

মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন এবং প্রক্টর উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেওয়ার জন্য আগামী ৭ অক্টোবর টিএসসিতে ভোটার রেজিস্ট্রেশন কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে সভায় জানানো হয়। যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই, তারা এ কেন্দ্র থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে দ্রুত এনআইডি পাবেন। সব বর্ষের শিক্ষার্থীকে শতভাগ টিকার আওতায় এনে দ্রুত সশরীরে শ্রেণি কার্যক্রম শুরু করা হবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

এদিকে, মঙ্গলবার যথাযথ স্বাস্থ্যবিধি ও নিয়মকানুন মেনে উৎসবমুখর পরিবেশে স্নাতক চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীরা সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে নিজ নিজ হলে ওঠায় সভায় সন্তোষ প্রকাশ করা হয়েছে। এই শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশ বজায় রাখার জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রত্যাশা করা হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :