300X70
সোমবার , ৭ নভেম্বর ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তানিয়ার লেখা-পড়ার দায়িত্বভার নিয়ে প্রশংসায় এসপি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৭, ২০২২ ১:৫০ পূর্বাহ্ণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জে প্রতিবন্ধী তানিয়ার লেখা-পড়ার দায়িত্বভার নিয়ে আবারো প্রশংসায় ভাসছেন মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, বিপিএম, পিপিএম।
গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ভাবরাসুর ইউনিয়নের কলিয়া গ্রামের নুরু মিয়া ও হেনা বেগমের বড় কন্যা সন্তান, শারীরিক প্রতিবন্ধী তানিয়া।
ছোট বেলা থেকেই তানিয়া নিজের পায়ে দাঁড়াতে বা হাটতে পারে না। ছোটবেলা থেকেই তানিয়ার পড়ালেখার ওপর গভীর আগ্রহ ছিলো, তাই মায়ের সহযোগিতায় কোলে উঠেই  প্রথমে মাধ্যমিক ও পরে উচ্চমাধ্যমিকের গন্ডি পেরিয়ে বর্তমানে সে ডিগ্রী প্রথম বর্ষের শিক্ষার্থী। প্রবল আগ্রহ থাকা সত্ত্বেও তানিয়ার পড়ালেখার ব্যয়ভার ও পরিবারের অস্বচ্ছলতা নিয়ে গত ২৮ সেপ্টেম্বর একটি অনলাইন  টিভির মাধ্যমে একটি প্রতিবেদন তুলে ধরেন কাশিয়ানী রাপোর্টার্স ফোরাম টিম , যা গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকার নজরে আসে, পরবর্তীতে, তিনি তানিয়ার পরিবারের এমন মানবতার জীবন-যাপনের কথা শুনে তাদের মুখে হাসি ফোটানোর জন্য তাদের পাশে দাঁড়ান। তানিয়ার পড়ালেখার যাবতীয় খরচের জন্য তিনি নগদ অর্থ ও উদ্যোক্তা হওয়ার জন্য একটি বকনা বাছুর দিয়ে সহযোগিতা করেন।
তানিয়া বলেন, গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আমাকে বাঁচার অনুপ্রেরণা দিয়েছেন।  বাঁচার নতুন উদ্দীপনা তৈরি হয়েছে আমার ভেতরে।
তানিয়ার মা হেনা বেগম বলেন, একজন পুলিশ সুপার এতটা মানবিক হতে পারে কল্পনাও করিনি, তিনি আমাদের পাশে দাঁড়িয়েছেন তাই এখন আমার পরিবারের অস্বচ্ছলতা লাঘব হয়েছে।
নামাজ আদায় করে মহান আল্লাহ পাকের দরবারে তিনি গোপালগঞ্জ পুলিশ সুপার আয়েশা সিদ্দিকার জন্য দোয়া করেছেন বলেও অভিপ্রায় ব্যক্ত করেন। উল্লেখ্য,  গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম গোপালগঞ্জে যোগদান করার পর গত বছর কাশিয়ানী সং বাদ নামে স্থানীয় বেসরকারি একটি অনলাইন পোর্টালে কাশিয়ানী থানার আওতাধীন এক অসহায় প্রবীণ পরিবার শীতে জীর্ণ-শীর্ণ হয়ে জরাজীর্ণ ঘরে বসবাস করছেন।  খবর পেয়ে তিনি গভীর রাতে শীতবস্ত্র, শুকনো খাবার ও  খাদ্য সামগ্রী নিয়ে সেই বাড়িতে হাজির হন। পরে নিজ উদ্যোগে ও অর্থায়নে তিনি একটি নতুন ঘর নির্মাণ করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নান্দাইলে হাইওয়ে রাস্তার পাশে পুকুর থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্বার

আন্তর্জাতিক সম্মেলনে প্রধানমন্ত্রী: ‘স্বাধীনতা অর্জনের প্রতিটি সংগ্রামের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয়’

প্রথম আলো বন্ধুসভার ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গাজীপুরে প্রয়াত সাংবাদিকদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া

ইসলামী ব্যাংক এশিয়ার স্ট্রংগেস্ট ইসলামিক রিটেইল ব্যাংক

চা-শ্রমিকদের মাঝে অনুদান বিতরণ করলেন পরিবেশমন্ত্রী

টুঙ্গিপাড়ায় স্বাচিপের সপ্তাহব্যাপী হেলথ ক্যাম্পের উদ্বোধন

২ দিনের মধ্যে কোরবানি সম্পন্ন করতে ঢাকাবাসীর প্রতি আহবান মেয়র শেখ তাপসের

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি ঘোষণা

তৈরি পোশাকের ৩১ হাজার কোটি টাকার অর্ডার বাতিল

ব্রেকিং নিউজ :