300X70
শনিবার , ৩ এপ্রিল ২০২১ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

তিন মাস ধরে পানি সংকটে চরম দুর্ভোগে টঙ্গীর মানুষ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩, ২০২১ ৭:৫০ অপরাহ্ণ

৫-১০ রোজার মধ্যে পানি সমস্যার সমাধান হতে পারে: কাউন্সিলর নাসির উদ্দীন মোল্লা

প্রতিনিধি, টঙ্গী: ব্যাংকের লোন করে বাড়ী নির্মাণ করেছি। পানির সংকটে বাড়ীর ভাড়াটিয়ারা বাসা ছেড়ে চলে যাচ্ছে। কি করে ব্যাংক লোন পরিশোধ করবো ? স্থাণীয় জনপ্রতিনিধি কাছে বার বার ধন্ন্যাদিয়েও কোন সূরাহা মিলছে না। এবিষয়ে শনিবার সকালে টঙ্গীর ৫৪নং ওয়ার্ডে রসুলবাগ এলাকার বাসিন্দা মোঃ জামাল উদ্দিন গনমাধ্যমকর্মীদেরকে এসব কথা বলেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, রসুলবাগ এলাকার বেশীরবাগ বাসিন্দাদের দীর্ঘ তিন মাস যাবত গাজীপুর সিটি কর্পোরেশন ওয়াসার পানির তীর্ব্র সংকটে এলাকাবাসীর মধ্যে চাপাক্ষোপ বিরাজ করছে।

ওয়াসার পানির জিম্মি দসা থেকে মুক্তি পাওয়ার জন্য এলাকা সাধারণ মানুষ স্থানীয় জনপ্রতিনিধির কাছে একাধীক বার যোগাযোগ করার পরও কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। দৈনন্দিন পানির চাহিদা মিটাতে গিয়ে স্থানীয় বাইতুল রাহমত জামে মসজিদ থেকে পানি সরবারাহ করলেও খাওয়ার পানির চাহিদা মিটালেও দৈনন্দিন বাকীসব প্রয়োজন মিটানোর কোন ভাবে সম্ভব হচ্ছে না। এলাকার অনেক ভাড়াটিয়া পানির তীর্ব্র সংকটে অনেকেই বাসা ছেড়ে দিয়েছে। এতে করে অনেক বাড়ীর মালিক ক্ষতিগস্ত হয়ে পড়েছে।

অপরদিকে, ৫৪নং ওয়ার্ডে যাদের অর্থ আছে তারা নিয়মনীতির তোয়াক্কা না করে সিটি কর্পোরেশনের ওয়াসার আইন অমান্য করে অবৈধভাবে গভীর নলকুপ বসানোর হিড়িক পরেছে।

এবিষয়ে স্থানীয় ৫৪নং ওয়ার্ড কাউন্সিলর নাছির উদ্দিন মোল্লার কাছে জানতে চাইলে তিনি বলেন, তিন মাস যাবত পানির সমস্যা সেটা আমিি জানি। চৈত্র মাস এলে পানির লেয়ার নিচে নেমে যায়। অপরদিকে আমাদের পাম্পগুলো পুরাতন হয়ে গেলে মেরামত করতে হয় বিধায় পানির সংকট । সাধারণ মানুষ বহুদিন যাবত পানি সংকটে আছে বিষয়টি খুবই দুঃখজনক। তবে পাচ থেকে দশ রোজার মধ্যে পানির সমস্যার সমাধান হয়ে যেতে পারে।

এই দশ রোজা পর্যন্ত সাধারণ মানুষ কিভাবে পানি ব্যবহার করবে এটা জানতে চাইলে কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা কোন জবাব দিতে পারেননি।
তিনি বলেন, পানির সমস্যা সমন্ধে সংশ্লিষ্ট লোকজন বলতে পারবে তাদের সাথে কথা বলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :