300X70
রবিবার , ২৪ জুলাই ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

দক্ষিণখান থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের প্রথম সম্মেলন ২৫ জুলাই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৪, ২০২২ ১:৫৭ পূর্বাহ্ণ

নারগিস পারভীন : ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অধীনস্থ দক্ষিণখান থানার অন্তর্ভুক্ত ৪৭,৪৮,৪৯,৫০ নং ওয়ার্ড সম্মেলন অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার (২৫ জুলাই)। নবগঠিত দক্ষিণখান থানার এলাকার এই সম্মেলন ঘিরে ব্যস্ত সময় পার করছে তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের নেতৃত্বে সফল ইউনিট কমিটি গঠনের পর সম্মেলনের মাধ্যমে থানা ও ওয়ার্ডে কমিটি গঠন করা হচ্ছে। মহানগর উত্তরের অন্তর্গত প্রতিটি থানা ও ওয়ার্ড বর্ধিত সভা হওয়ার ঘোষণা হওয়ার পর থেকেই প্রতিটি থানা ও ওয়ার্ডে অলি গলিতে প্রত্যাশিত পদে জানান দিতে ব্যানার ফেস্টুনে শোভা পাচ্ছে।

সরেজমিনে ঘুরে এমনটি চিত্র দেখা যায়। আনন্দ উৎসবের মধ্যে দিয়ে সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে দক্ষিণখান থানা ও অন্তর্ভুক্ত ৪৭, ৪৮, ৪৯ ও ৫০ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতা কর্মীরা।

দেশের বৃহত্তর রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ। এ দলের সম্মেলন হওয়ার ঘোষণায় ৪৮ নং ওয়ার্ড এলাকার নেতা-কর্মীসহ সকল শ্রেণীর মানুষের সাথে সম্ভব্য পদ প্রার্থী নিয়ে আলোচনা কালে তারা বলেন, ইউনিয়ন থেকে সিটি ওয়ার্ড আওয়ামীলীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল সোমবার (২৫ শে) জুলাই।

এ সম্মেলনে ৪৮ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক হিসেবে গরীব দুঃখীর বিপদের সঙ্গী ও কর্মীবান্ধব আওয়ামী নেতা বরাদুল আলম চান্দুকে দেখতে চান এলাকার নেতাকর্মীরা।

স্থানীয় নেতা-কর্মীরা আরও বলেন, তিনি একজন সফল ও দক্ষ সংগঠক। ৯০ দশকের সাবেক ছাত্র লীগ নেতা দীর্ঘ ২২ বছর ধরে দক্ষিণখান থানা যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের মাধ্যমে যুবলীগকে সুসংগঠিত করেছেন।

দক্ষিণ খান থানার ছাত্রলীগ, যুবলীগকে সুসংগঠিত করে আওয়ামীলীগের রাজনৈতিক অঙ্গনের নেতৃবৃন্দের কাছে একজন সফল সংগঠক হিসেবে পরিচিতি লাভ করেছেন চান্দু। এছাড়াও রাজনীতির পাশাপাশি সামাজিক সংগঠন প্রতিষ্ঠায় তিনি এলাকার সাধারণ মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

৪৮ নং ওয়ার্ড এলাকার সাধারণ মানুষের বিপদ সারথি বরাদুল আলম চান্দু যে কোন দূর্যোগে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের পাশে দাঁড়িয়েছেন সবসময়। ৪৮ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক বরাদুল আলম চান্দু হলে এলাকায় আওয়ামীলীগের একটি সুশৃঙ্খল শক্তিশালী ঘাটিতে রুপান্তরিত হবে।

সম্মলনে আওয়ামী লীগের তৃণমূল কান্ডারী কেমন হবে এবিষয়ে ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী বরাদুল আলম চান্দু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন কর্মীবান্ধব নেতা ছিলেন। বঙ্গবন্ধুর নীতি ও আদর্শে অবিচল জননন্দিত বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা রেখে ঘরমুখী আওয়ামী নেতা কর্মীরা রাজনৈতিক মাঠে ফিরছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি-এর নেতৃত্বে সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক সেবী ও বিএনপি জামাত পরিবারের কিনা তা যাচাই বাচাই করে বর্তমান কমিটি গঠন করবে এবং আমি বিশ্বাস করি আগামীতেও সম্মেলনের মাধ্যমে একজন স্বচ্ছ সফল সংগঠকের হাতে নেতৃত্ব দিয়ে একটি স্বচ্ছ কমিটি গঠন করবে উত্তর মহানগর আওয়ামী লীগ।

দল আমাকে যদি যোগ্য মনে করেন, তবে আমাকে ৪৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব দিবেন বলে আমি আশাবাদী। এছাড়াও আমি পদের দায়িত্ব না পেলেও বঙ্গবন্ধুর আদর্শে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মী হিসেবে মাঠে আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিডিইউ এর সাথে টোকিও গোগাকু গাক্কো (টিজিজি) এর এমওইউ স্বাক্ষর

বিমান বাহিনীর জংগী বিমানের আকাশে গোলাবর্ষণ মহড়া শুরু

স্রষ্টার নৈকট্য লাভই সকল ধর্মের মূল উদ্দেশ্য : সংস্কৃতি প্রতিমন্ত্রী

রূপপুরে পৌঁছাল ইউরেনিয়ামের দ্বিতীয় চালান

মেয়র মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

পন্টুন থেকে নদীতে পড়ে কার্গো শ্রমিকের মৃত্যু

নড়াইল ডিসি ও কালিয়া ইউএন’র ফোন নাম্বার ক্লোন, সতর্ক থাকার অনুরোধ

সাবেক ছাত্রলীগ নেতা মতিউর রহমান মাইকেলের ১ম মৃত্যু বার্ষিকীপালন

মেয়র হানিফ ফ্লাইওভারগামী রাস্তার পুলিশ বক্স অপসারণ

আন্তর্জাতিক সামরিক ক্রীড়া দিবস উপলক্ষে জগিং ও র‌্যালী অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :